scorecardresearch

বড় খবর

ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন রাসেল, অধিনায়ক ব্রাথওয়েট

দ্য হারিকেন রিলিফ টি-২০ চ্যালেঞ্জে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও আইসিসি বিশ্ব একাদশ। এই ম্যাচের জন্য দল বেছে নিল ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়কত্ব করবেন কার্লোস ব্রাথওয়েট।

Russell returns, Brathwaite to lead Windies at Lord's
ওয়েস্ট ইন্ডিজে ফিরলেন রাসেল, অধিনায়ক ব্রাথওয়েট

গতবছর সেপ্টেম্বরে বিধ্বংসী ঝড় ইরমা ও মারিয়া তাণ্ডব চালিয়েছিল ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। ঝড়ের কবলে পড়ে ওয়েস্ট ইন্ডিজের পাঁচটি স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়। সেদেশের বোর্ডের পাশে দাঁড়াতে আগামী ৩১ মে লর্ডসে একটি চ্যারিটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করছে আইসিসি। দ্য হারিকেন রিলিফ টি-২০ চ্যালেঞ্জে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও আইসিসি বিশ্ব একাদশ। এই ম্যাচের জন্য দল বেছে নিল ওয়েস্ট ইন্ডিজ। দলে ফিরেছেন অলরাউন্ডার আন্দ্রে রাসেল। অধিনায়কত্ব করবেন কার্লোস ব্রাথওয়েট।

https://platform.twitter.com/widgets.js

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অ্য়ানগুইলার রোনাল্ড ওয়েবস্টার পার্ক, অ্যান্টিগুয়ার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়াম, ডোমিনিকায় উইন্ডসর পার্ক স্টেডিয়াম, বিট্রিশ ভার্জিন আইল্যান্ডের এও শিরলে রিক্রিয়েশন গ্রাউন্ড ও সেন্ট মার্টিনের ক্যারিব লাম্বার বল পার্ক ক্ষতিগ্রস্ত হয়েছে।

Caribbean cricket grounds damaged by hurricanes
হারিকেনের তাণ্ডবে ক্ষতিগ্রস্থ মাঠ।

নির্বাসন কাটিয়ে আইপিএল-এ ফিরেছেন রাসেল। বিধ্বংসী ফর্মে রয়েছেন তিনি। এই পারফরম্যান্সই তাঁকে জাতীয় দলে ফেরার রাস্তা খুলে দেয়। এছাড়াও দলে রয়েছেন ক্রিস গেইল, এভিন লুইসের মতো মারকুট ব্যাটসম্যানরা। মারলন স্যামুয়েলস, স্যামুয়েল বদ্রি, দীনেশ রামদিন, কেমো পল ও রায়াদ এমরিটরদের ধরে রেখেছেন নির্বাচকরা। এঁরা গত মাসে পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ দলে ছিলেন। কিন্তু ক্যাপ্টেন জেসন মহম্মদকে রাখা হয়নি। ফিরেছেন অফ-স্পিনার অ্যাশলে নার্সও। আইসিসি বিশ্ব একাদশের অধিনায়ক হিসেবে নাম ঘোষণা করা হয়েছে ইংল্য়ান্ডের ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানের। আশা করা হচ্ছে এই দলে বিশ্ব ক্রিকেটের হেভিওয়েট তারকারাই থাকবেন। দ্রুতই বিশ্ব একাদশের বাকি খেলোয়াড়দের নাম ঘোষণা করা হবে।

এবারই প্রথম নয়, অতীতেও বিভিন্ন দেশের দুঃসময়ে ক্রিকেট কমিউনিটি সাহায্য়ের হাত বাড়িয়ে দিয়েছে। ২০০৫-এর জানুয়ারি মাসে আইসিসি বিশ্ব একাদশ ও এশিয়া একাদশ সুনামির ত্রাণ সংগ্রহের জন্য় বাইশ গজে একটি ওয়ান-ডে ম্যাচ খেলেছিল।ম্য়াচটি হয়েছিল অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। বছর দুয়েক আগে মহেন্দ্র সিং ধোনি, ম্যাথিউ হেডেন. গ্রেম স্মিথ ও ব্র্যান্ডন ম্যাকালামরা একটি টি-২০ ম্যাচ খেলেছিলেন সীমান্তে কর্তব্যরত আহত ব্রিটিশ সেনাদের পাশে দাঁড়াতে।

ওয়েস্ট ইন্ডিজ দল: কার্লোস ব্রাথওয়েট (ক্য়াপ্টেন), রায়াদ এমরিট, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্য়াশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল. দীনেশ রামদিন, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রি, মার্লন স্যামুয়েলস, কেসরিক উইলিয়ামস।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Russell returns brathwaite to lead windies at lords