বড় খবর

চাপ দিয়ে সৌরভের বোর্ড পদত্যাগ করাল সাবা করিমকে

১৮ বছর ধরে চলা ক্রিকেট কেরিয়ারে সাবা করিম জাতীয় দলের জার্সিতে ১টি টেস্ট এবং ৩৪ ওয়ানডে ম্যাচ খেলেছেন। উইকেট কিপার এই ব্যাটসম্যান ১৫৩টি প্রথম শ্রেণী এবং ১২৪টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন।

ভারতীয় বোর্ডে ইন্দ্রপতন। বিসিসিআইয়ের ক্রিকেট অপারেশনস বিভাগের জেনারেল ম্যানেজার পোস্ট থেকে সরে দাঁড়ালেন সাবা করিম। কিছুদিন আগেই বোর্ডের সিইও রাহুল জোহরি পদত্যাগ করেছিলেন। ইন্ডিয়ান এক্সপ্রেস জানতে পেরেছে, সাবা করিমের কাছে দুটো অপশন ছিল, হয় পদত্যাগ কর, না হয় সরে দাঁড়াও। তারপরেই পদত্যাগ করতে বাধ্য হন তিনি। ঠিক কেন, তাঁকে পদত্যাগ করতে বাধ্য করা হল, তা অজ্ঞাত। তবে সৌরভ গঙ্গোপাধ্যায় পরিচালিত বোর্ড যে নতুন টিম নিয়ে এগোতে চাইছে, তা স্পষ্ট।

করিমের দায়িত্বই ছিল, দেশের ঘরোয়া ক্রিকেটকে ঢেলে সাজানো। তার পরেই তিনি রাহুল দ্রাবিড়কে এনসিএ-র কোচ করেন। ২০১৮ র জানুয়ারি মাসে দায়িত্বে আসেন সাবা করিম। তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ-র কাছে। আপাতত তিনি নোটিশ পিরিয়ডে থাকবেন।

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “আমরা ওর পদত্যাগপত্র পেয়েছি। আপাতত নোটিশ পিরিয়ডে ও থাকবেন। বোর্ড ক্রিকেট অপারেশন বিভাগে নতুন জেনারেল ম্যানেজার খুঁজবে। অফিস বিয়ারাররা এই পদে কাউকে নিয়োগ করতে পারবেন, সেই ক্ষমতা এপেক্স কাউন্সিল দিয়েছে।”

কী কী দায়িত্ব পালন করতেন করিম? জানা গিয়েছে, ক্রিকেট বিভাগের রণকৌশল, দিক নির্ণয় ঠিক করা, অপারেশনাল প্লানিং করা, বাজেট নির্ধারণ করা, ঘরোয়া ক্রিকেট মসৃন ভাবে আয়োজন করা যাচ্ছে কিনা, তা এবং প্রশাসনিক কাজকর্ম মনিটর করা।

১৮ বছর ধরে চলা ক্রিকেট কেরিয়ারে সাবা করিম জাতীয় দলের জার্সিতে ১টি টেস্ট এবং ৩৪ ওয়ানডে ম্যাচ খেলেছেন। উইকেট কিপার এই ব্যাটসম্যান ১৫৩টি প্রথম শ্রেণী এবং ১২৪টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন। বিহার ও বাংলার জার্সিতে প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ৫৬.৬৬ গড়ে ২২টি সেঞ্চুরি এবং ৩৩টি হাফ সেঞ্চুরি করেন। রান করেছেন ৭০০০ এর বেশি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Saba karim forced to resign from cricket operation post

Next Story
বেনজির কীর্তি ভাজ্জির, সুযোগ থাকলেও নেবেন না খেলরত্ন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com