scorecardresearch

বড় খবর

প্রেসিডেন্ট সৌরভের থেকে ভাল ইনিংসের অপেক্ষায় শচীন

মাস্টার ব্লাস্টার বলেন, যেভাবে ও ক্রিকেট খেলেছে, দেশের সেবা করেছে, আমার কোনও সন্দেহই নেই যে একইভাবে একই প্যাশন ও ফোকাস নিয়ে বিসিসিআই সভাপতি হিসেবে নিজের দায়িত্ব পালন করবে।

Sachin tendulkar and sourav ganguly
দুই কিংবদন্তি একসঙ্গে (টুইটার)

অধিনায়ক হিসেবে জাতীয় দলে যেমন প্রভাব বিস্তার করেছিলেন, তেমনটি দেখা যাবে প্রেসিডেন্ট হয়েও। সতীর্থ সৌরভের কাছ থেকে এমনটাই আশা শচীন রমেশ তেন্ডুলকরের। বিসিসিআইয়ের সভাপতি হয়েছেন চলতি সপ্তাহের শুরুতেই। তারপরেই শুভেচ্ছা বার্তা ভেসে গিয়েছেন সৌরভ। প্রাক্তন ক্রিকেটার থেকে ক্রিকেট দর্শক- প্রত্যেকেই জানিয়েছেন সৌরভই মসনদে বসার যোগ্যতম ব্যক্তি। এবার সেই তালিকায় নাম লেখালেন লিটল মাস্টারও।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ লিগের উদ্বোধনে এসে মাস্টার ব্লাস্টার বলেন, “যেভাবে ও ক্রিকেট খেলেছে, দেশের সেবা করেছে, আমার কোনও সন্দেহই নেই যে একইভাবে একই প্যাশন ও ফোকাস নিয়ে বিসিসিআই সভাপতি হিসেবে নিজের দায়িত্ব পালন করবে। এটাই আমি জানি।” সেপ্টেম্বরেই সিএবি সভাপতি নির্বাচিত হয়েছিলেন। বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় নির্বাচনে জয়ী হয়েছিলেন। বিসিসিআই নির্বাচনেও সেই ভিনি ভিডি ভিশি। এলেন দেখলেন এবং জয় করলেন!

আরও পড়ুন ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবেন সৌরভ, বললেন শোয়েব

যাইহোক, রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ লিগে ভারতীয় দলে শচীনের সঙ্গেই দেখা যাবে জাহির খান, হরভজন সিং, রুদ্রপ্রতাপ সিং, অজিত আগারকরদের মতো প্রাক্তন সতীর্থদের। সেখানে এসেই শচীন সৌরভের পাশাপাশি পথ নিরাপত্তা নিয়ে জানিয়েছেন। জনসচেতনামূলক এই খেলায় অংশ নিতে তিনি কতটা আগ্রহী তা জানিয়ে তিনি বলেন, “আমি অনুশীলন করব। প্রত্যেক ক্রিকেটারই নামতে উন্মুখ হয়ে রয়েছে। গতকালইশ্যুটিং শেষ হয়েছে। ক্রিকেটাররা দারুণভাবে চার্জড আপ। দীর্ঘদিনের পরে মাঠে নামতে পেরে দারুণ অনুভূতি হচ্ছে। আগেও বলেছি, মাঠে নামার অনুভূতিটাই আলাদা।”

আরও পড়ুন সৌরভের ‘নেতৃত্বে’ ভারতীয় ক্রিকেট উন্নতি করবে, বিশ্বাস করেন লক্ষ্মণ

আগামী বছরের ফেব্রুয়ারি থেকে লিগ শুরু হচ্ছে। এই টুর্নামেন্টের মাধ্যমেই পথ নিরাপত্তার বিষয়ে বার্তা দেওয়া হবে। ভারতীয় প্রাক্তন ক্রিকেটারদের পাশাপাশি টুর্নামেন্টে দেখা যাবে প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ তারকা ব্রায়ান লারা, দক্ষিণ আফ্রিকার জন্টি রোডস, শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান, অস্ট্রেলিয়ার ব্রেট লি-র মতো সুপারস্টারদের। টেস্ট ও ওয়ান ডে ক্রিকেটে সর্বোচ্চ রানের অধিকারী জানান, “মাঠে আমাদের শত্রুতা আরও একবার ঝালিয়ে নেব। মাঠের বাইরে আমরা দারুণ বন্ধু। তবে মাঠে নামলে প্রতিদ্বন্দ্বিতা বেরিয়ে আসে।”

ক্রিকেটে ফের শোনা যাবে শচীন-শচীন শব্দব্রহ্ম। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, “আইপিএলে যতবারই মাঠে নেমেছি, ততবারই দর্শকদের তরফে প্রতিক্রিয়া পেয়েছি। আমার উপরে সমর্থকরা আশীর্বাদ ঢেলে দিয়েছেন। যতদিন বাঁচব, ততদিন যেন সমর্থকরা এভাবে নিজেদের ভালবাসা উপুর করে দেন আমাকে।”

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sachin expects goodv innings from bcci president sourav