লক্ষ্মণ, শচীন ফিরতে পারেন ক্রিকেট উপদেষ্টা কমিটিতে

গত বছরে স্বার্থ সংঘাতের অভিযোগ ওঠার পরে শচীন, সৌরভ, লক্ষ্মণদের ক্রিকেট অ্যাডভাইসারি কমিটি মহিলা দলের কোচ বেছে নিতে রাজি হয়নি। তারপরে নতুন করে কপিল দেব, শান্তা রঙ্গনাথন এবং অংশুমান গায়কোয়াড়কে রেখে সিএসি গঠন করা হয়।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  December 1, 2019, 11:23:02 AM

শনিবারেই নতুন করে ক্রিকেট উপদেষ্টা কমিটি গঠন করা হচ্ছে। সেখানে ফিরতে পারেন শচীন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণের মতো প্রাক্তন তারকারা। স্বার্থ সংঘাতের অভিযোগ ওঠার পরে শচীন, লক্ষ্মণ এর আগে অ্যাডভাইসারি কমিটি থেকে পদত্যাগ করেছিলেন জুলাইয়ে। তারপরে কপিল দেব, অংশুমান গায়কোয়াড়, শান্তা রঙ্গনাথনকে রেখে অ্যাডভাইসারি কমিটি গঠন করা হয়েছিল। বিশ্বকাপের পরে ভারতের কোচিং স্টাফ বেছে নেওয়ার দায়িত্ব পালন করেন কপিল দেবের নেতৃত্বাধীন কমিটি। তবে তারপরেই পদত্যাগ করেন তিনজনে।

তবে নতুন করে বোর্ডের তরফে অ্যাডভাইসারি কমিটি গঠন করা হচ্ছে। বিসিসিআই সূত্রের খবর, লক্ষ্মণ, শচীনকে ফেরানো হচ্ছে। কপিল দেবদের আগে লক্ষ্মণ-শচীনদের সঙ্গে সিএসি-র সদস্য ছিলেন সৌরভও। যাঁরা জাতীয় দলের কোচ বেছে নিয়েছিলেন সেই সময়।

আরও পড়ুন কপিলের পরে এবার উপদেষ্টা কমিটি থেকে পদত্যাগ গায়কোয়াড়ের

সৌরভ গঙ্গোপাধ্য়ায় বর্তমানে বোর্ড সভাপতি। তাঁর নেতৃত্বেই প্রথমবার বোর্ডের ৮৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে রবিবার। তার আগে শনিবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক। বোর্ডের সূত্র সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, “অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকেই বেছে নেওয়া হবে সিএসসি সদস্য়দের।”

 

আরও পড়ুন স্বার্থ সংঘাতের অভিযোগ উঠল কপিল দেব সহ উপদেষ্টা কমিটির বিপক্ষে

প্রসঙ্গত, গত বছরে স্বার্থ সংঘাতের অভিযোগ ওঠার পরে শচীন, সৌরভ, লক্ষ্মণদের ক্রিকেট অ্যাডভাইসারি কমিটি মহিলা দলের কোচ বেছে নিতে রাজি হয়নি। তারপরে নতুন করে কপিল দেব, শান্তা রঙ্গনাথন এবং অংশুমান গায়কোয়াড়কে রেখে সিএসি গঠন করা হয়। তিনজনকেই অ্যাড হক কমিটিতে রেখে কোচ বেছে নেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছিল।

সেই কমিটিই রবি শাস্ত্রীকে কোচ হিসেবে পুনরায় বেছে নেয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sachin tendulkar and vvs laxman likely to return in cricket advisory committee of bcci

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X