বড় খবর

চিনা ওপেনের প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন সাইনা

শুরুতেই ছিটকে গেলেন সাইনা নেহওয়াল। বুধবার চিনা ওপেন ওয়ার্ল্ড ট্য়ুর সুপার ১০০০-এর প্রথম রাউন্ডেই হারলেন তিনি। থাইল্যান্ডের বুসানন অংবামরাংফানের কাছে হারতে হল দেশের স্টার শাটলারকে।

চিনা ওপেনের প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন সাইনা
Saina Nehwal crashes out of China Open

শুরুতেই ছিটকে গেলেন সাইনা নেহওয়াল। বুধবার চিনা ওপেন ওয়ার্ল্ড ট্য়ুর সুপার ১০০০-এর প্রথম রাউন্ডেই হারলেন তিনি। থাইল্যান্ডের বুসানন অংবামরাংফানের কাছে হারতে হল দেশের স্টার শাটলারকে। বুসাননের পক্ষে ফল ১০-২১, ১৭-২১। অলিম্পিক স্পোর্টস সেন্টার জিনচেং জিমনাসিয়ামে মাত্র ৪৪ মিনিটের লড়াইয়ে থাই খেলোয়াড় সাইনাকে উড়িয়ে দেন। এই নিয়ে সাইনা টানা দ্বিতীয়বার তাঁর কাছে হারলেন।

চিনা ওপেনে কিন্তু সাইনার পয়া টুর্নামেন্ট। এখানে তাঁর ট্র্য়াক রেকর্ড বেশ ভাল। ২০১৪ সালে তিনি চ্য়াম্পিয়নও হন। এরপর থেকে প্রতিবারই ফাইনালে উঠেছিলেন তিনি। সাইনা চলতি বছর একমাত্র ইন্দোনেশিয়া মাস্টার্সই জিতেছিলেন। যদিও সেখানে ক্য়ারোলিন মারিন চোটের জন্য় অবসৃত হতে বাধ্য় হয়েছিলেন। দেখতে গেলে সাইনা এদিন বুসাননের বিরুদ্ধে শুরু থেকেই অত্যন্ত নিস্প্রভ ছিলেন। একেবারেই ছন্দে ছিলেন না দেশের অলিম্পিক জয়ী। ৬৯ পয়েন্টের মধ্য়ে সাইনা ২৭ পয়েন্ট পেয়েছেন। বাকি ৪২ পয়েন্টই ছিল বুসাননের।

আরও পড়ুন: অলিম্পিক সোনার জন্য়ই ক্য়াবিনেটে জায়গা ফাঁকা রেখেছি: পিভি সিন্ধু

দেখতে গেলে সাইনার জন্য় এই বছরটা একেবারেই ভাল যায়নি। সাইনা গ্য়াসট্রোএনট্রাইটিসি-প্য়াংক্রিয়াটাইটিসের সমস্য়ায় ভুগছিলেন। যার প্রভাব পড়ে অল ইংল্যান্ড চ্য়াম্পিয়নশিপে। সেখান থেকে সুস্থ হয়ে ওঠার পর গত এপ্রিলে ফের একবার তাঁকে ফিটনেস নিয়ে বিপাকে পড়তে হয়।

ইন্দোনেশিয়া ওপেনে রান-আপের সমস্য়া ভোগায় তাঁকে। ২৯ বছরের হায়দরাবাদি শিন, গোড়ালি, কোমর ও কব্জির চোটেই বছরের গুরুত্বপূর্ণ সময় প্র্যাকটিস থেকে দূরে থাকেন। সাইনা এরপর থাইল্য়ান্ড ওপেনের হাত ধরে কোর্টে ফিরেছিলেন। কিন্তু একটি মাত্র ম্য়াচ জেতার পরেই তাঁকে হারতে হয়। এমনকী গত অগাস্টে বিশ্ব চ্য়াম্পিয়নশিপে অংশ নিয়েও দ্বিতীয় রাউন্ডে বেরিয়ে যান সাইনা। আর সেখানেই চ্য়াম্পিয়ন হন পিভি সিন্ধু।

Web Title: Saina nehwal crashes out of china open142043

Next Story
৬০০ জন দুঃস্থ শিশুর হৃদয় জনিত অস্ত্রোপচারের তহবিল সংগ্রহে গাভাস্করSunil Gavaskar said match Fixing can’t be totally controlled
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com