scorecardresearch

বড় খবর

জাপান ওপেন থেকে শেষ মুহূর্তে নাম প্রত্য়াহার সাইনার

একাধিক চোট-আঘাতে জর্জরিত স্টার শাটলার সাইনা নেহওয়াল। দেশের অলিম্পিক পদক জয়ী ব্য়াডমিন্টন তারকা খেলতে পারবেন না আসন্ন জাপান ওপেন বিডব্লিউএফ সুপার-৭৫০ থেকে।

জাপান ওপেন থেকে শেষ মুহূর্তে নাম প্রত্য়াহার সাইনার
Saina Nehwal crashes out of China Open

একাধিক চোট-আঘাতে জর্জরিত স্টার শাটলার সাইনা নেহওয়াল। দেশের অলিম্পিক পদক জয়ী ব্য়াডমিন্টন তারকা খেলতে পারবেন না আসন্ন জাপান ওপেন বিডব্লিউএফ সুপার-৭৫০ থেকে। শেষ মুহূর্তে টুর্নামেন্টে থেকে নাম প্রত্য়াহার করলেন টুর্নামেন্টের অষ্টম বাছাই ও বিশ্বের ন’নম্বর খেলোয়াড়। এমনটাই রিপোর্ট টাইমস অফ ইন্ডিয়ার।


ভারতের হয়ে জাপান ওপেনে মহিলাদের সিঙ্গল ইভেন্টে এখন একমাত্র প্রতিনিধি হিসেবে থাকবেন পিভি সিন্ধু। বিশ্বের তিন নম্বর শাটলার এই টুর্নামেন্টের পঞ্চম বাছাই হয়ে নামবেন। সাইনা এর আগে সদ্যসমাপ্ত ইন্দোনেশিয়া ওপেনেও চোটের জন্য় খেলেননি। এই টুর্নামেন্ট খেলছিলেন সিন্ধু। ফাইনালেও ওঠেন তিনি। গত রবিবার জার্কাতায় অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল ম্য়াচে আকানে ইয়ামাগুচির কাছে হেরে তাঁকে রুুপো নিয়েই দেশে ফিরতে হয়। যদিও সিন্ধুর কাছে ফের একবার সুযোগ থাকছে এই টুর্নামেন্টে ইয়ামাগুচির হারের বদলা নেওয়ার।

আরও পড়ুন: ফের ফাইনালে হারলেন সিন্ধু, ইন্দোনেশিয়া থেকে রুপো নিয়েই ফিরছেন দেশে


চলতি বছর কিন্তু ভাল ফর্মেই ছিলেন সাইনা। মরসুমের শুরুতে ছন্দে দেখাচ্ছিল তাঁকে।  একমাত্র তিনিই খেতাব জিতেছেন। দেখতে গেলে দেশের বাকি তারকা ব্য়াডমিন্টন খেলোয়াড়দের মধ্য়ে বি সাই প্রনীথ ও কিদাম্বি শ্রীকান্ত সুইস ওপেন ও ইন্ডিয়া ওপেনের ফাইনালে উঠেও হেরেছেন। অন্য়দিকে সিন্ধুও গত সপ্তাহে ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে হারেন।

সাইনা গ্য়াসট্রোএনট্রাইটিসি ও প্য়াংক্রিয়াটাইটিসিরে সমস্য়ায় ভুগছিলেন। যার প্রভাব পড়ে অল ইংল্যান্ড চ্য়াম্পিয়নশিপে। সেখান থেকে সুস্থ হয়ে ওঠার পর গত এপ্রিলে ফের একবার তাঁকে ফিটনেস নিয়ে বিপাকে পড়তে হয়। ইন্দোনেশিয়া ওপেনে রান-আপের সমস্য়া ভোগায় তাঁকে। অতীতে এই টুর্নামেন্টে তিনবার জিতেছেন তিনি। ২৯ বছরের হায়দরাবাদি শিন, গোড়ালি, কোমর ও কব্জির চোটেই বছরের গুরুত্বপূর্ণ সময় প্র্যাকটিস থেকে দূরে থাকেন। আগামী মাসে ব্য়াডমিন্টন বিশ্ব চ্য়াম্পিয়নশিপই এখন সাইনার লক্ষ্য়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Saina nehwal pulls out of japan open123736