বড় খবর

“তোমাকে কেউ কোনওদিন ভুলবে না”, ধোনিকে নিয়ে বিহ্বল স্ত্রী সাক্ষী

এতদিনের ক্রিকেট জীবনে স্বামীর পাশে থেকেছেন সাক্ষী। ধোনির অবসরগ্রহণের সিদ্ধান্ত নিয়ে সোশাল মিডিয়ায় সেই কথা জানালেন তিনি যা কারুর জানার নয়।

তিনি ‘ক্যাপ্টেন কুল’। পরাজয়ের গ্লানি হোক কিংবা বিশ্বজয়ের মুহুর্ত। কোনও বাড়তি উচ্ছ্বাস নেই, মন খারাপের মেঘেরা নেই। চোখে-মুখে একটা শান্ত চিত্র। তিনি মহেন্দ্র সিং ধোনি। এতদিন যে বির্তক নিয়ে চলেছিলেন সেই অবসর গ্রহণের সিদ্ধান্ত ১৫ অগাস্টই জানিয়ে দিলেন বিশ্বকাপজয়ী ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক।

খেলার জন্যই সবকিছু ছিল তাঁর। মাঠে মাহির দৃঢ়প্রতিজ্ঞ বডি ল্যাঙ্গুয়েজ থেকে হেলিকপ্টার শট, চোখের পলকে রানআউট এ সবই যেন আজ অতীত। নিজের প্যাশনকে ছেড়ে ধোনি কি ভাল আছেন? এতদিনের ক্রিকেট জীবনে স্বামীর পাশে থেকেছেন সাক্ষী সিং ধোনি। ক্যাপ্টেন কুল-জায়া তিনি। কিন্তু ধোনির অবসরগ্রহণের সিদ্ধান্ত নিয়ে সোশাল মিডিয়ায় সেই কথা জানালেন তিনি যা কারুর জানার নয়।

কী লিখেছেন সাক্ষী?

মহেন্দ্র সিং ধোনির এতদিনের গৌরবজ্জ্বল ক্রিকেট কেরিয়ারের অন্তিম লগ্নে তাঁকে প্রথমেই শুভেচ্ছা জানিয়েছেন সাক্ষী। তিনি লেখেন, “তুমি যা অর্জন করেছ তার জন্য তোমার গর্ব করা উচিত। যেভাবে নিজেকে তুমি খেলায় নিবেদিত করেছ তার জন্য তোমায় অভিনন্দন। আমি তোমার শিক্ষায় গর্বিত।” এখানেই থেমে থাকেননি সাক্ষী। এরপর ধোনি-জায়া লেখেন, “আমি জানি তুমি তোমার এই প্যাশনকে চোখে জল রেখেই বিদায় জানাচ্ছো। তোমার আগামী দিনের জন্য অনেক শুভকামনা।”

ভারতীয় ক্রিকেটকে অন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। টি২০ বিশ্বকাপ জয় থেকে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের ভক্তকূলে তিনি আজও জনপ্রিয়তার শিখরে। ঠান্ডা মাথায় শেষ বলে বাউন্ডারি মেরে ম্যাচ জেতানো ভারতের এই ক্যাপ্টেনের জন্য আমেরিকান কবি মায়া অ্যাঙ্গেলেউর একটি উদ্ধৃতি দিয়ে শেষ করেছেন সাক্ষী। যেখানে লেখা রয়েছে, “তুমি যা বলবে লোকে তা একদিন ভুলে যাবে। যা করে যাবে তাও লোকে ভুলে যাবে। কিন্তু তাঁদের মনে যে অনুভূতি তুমি তৈরি করেছ তা কোনদিন ভুলবে না।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sakshi singh dhoni wrote post on ms dhoni retirement

Next Story
প্রয়াত ভারতীয় ক্রিকেটার তথা উত্তরপ্রদেশের মন্ত্রী চেতন চৌহান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com