দু’বছরের জন্য জয়সুরিয়াকে নির্বাসনে পাঠাল আইসিসি

দুর্নীতি দমন শাখার সাধারণ ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, ক্রিকেটে স্বচ্ছতা ফিরিয়ে আনার জন্য এই তদন্তের প্রয়োজন ছিল।শ্রীলঙ্কা ক্রিকেটে ম্যাচ গড়াপেটা আজ নতুন কিছু নয়। দীর্ঘদিন ধরেই আইসিসি এ বিষয়ে তদন্ত চালাচ্ছে।

By: Dubai  Updated: February 26, 2019, 07:48:01 PM

সনৎ জয়সুরিয়াকে সব রকমের ক্রিকেট থেকে দু’বছরের জন্য নির্বাসনে পাঠাল আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার দুর্নীতি দমন শাখা এই সাজা ঘোষণা করেছে দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি ক্রিকেটার নির্বাচক কমিটির চেয়ারম্যানের বিরুদ্ধে। জয়সূর্যর বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই তদন্ত চালাচ্ছিল আইসিসি। অবশেষে রায় এল মঙ্গলবার।

আইসিসি যে বিবৃতি দিয়েছে সেখানে জানা গিয়েছে যে, জয়সূর্য ২.৪.৬ ও ২.৪.৭ ধারা লঙ্ঘন করেছেন। অর্থাৎ জয়সুরিয়ার বিরুদ্ধে  তদন্তে সাহায্য না করা বা পুরো তথ্য না দেওয়ার যেমন অভিযোগ রয়েছে। তেমনই তথ্যের সপক্ষে কোনও প্রমাণ পেশ না-করারও অভিযোগ রয়েছে। এছাড়াও তদন্ত সংক্রান্ত কাজে বাঁধা দেওয়া বা বিলম্ব করার মতো বিষয়গুলোও রয়েছে। তথ্য বিকৃতিও করেছেন বলে জানা যাচ্ছে। যদিও সব অভিযোগ স্বীকার করে নিয়েছেন জয়সুরিয়া।

আরও পড়ুন: সরফরাজকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়ে ১০ বছর নির্বাসিত এই কোচ

দুর্নীতি দমন শাখার সাধারণ ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, ক্রিকেটে স্বচ্ছতা ফিরিয়ে আনার জন্য এই তদন্তের প্রয়োজন ছিল।শ্রীলঙ্কা ক্রিকেটে ম্যাচ গড়াপেটা আজ নতুন কিছু নয়। দীর্ঘদিন ধরেই আইসিসি এ বিষয়ে তদন্ত চালাচ্ছে। তাদের দূর্নীতি দমন শাখা আরও অনেক নতুন তথ্য সামনে আনবে বলেই মনে করা হচ্ছে। আইসিসি জানিয়েছে এ বিষয়ে ১১ জন ক্রিকেটার ও অনান্যরা এগিয়ে এসেছে তদন্তে সাহায্য করার জন্য।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sanath jayasuriya guilty of breaching anti corruption code banned for two years by icc78365

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X