বড় খবর

আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরছেন জয়সূর্য! বড় খবর এল দ্বীপরাষ্ট্র থেকে

মেলবোর্নের ক্লাব মুলগ্রেভের কোচ হচ্ছেন তিনি। আইসিসির দুর্নীতি দমনের নিয়ম ভঙ্গের জন্য জয়সূর্যকে ২০১৯-এ নিষিদ্ধ করা হয়।

আইসিসির তরফে দু-বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন। অবশেষে সেই নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরছেন শ্রীলঙ্কান কিংবদন্তি সনৎ জয়সূর্য। মেলবোর্নের ক্লাব মুলগ্রেভের কোচ হচ্ছেন তিনি। আইসিসির দুর্নীতি দমনের নিয়ম ভঙ্গের জন্য জয়সূর্যকে ২০১৯-এ নিষিদ্ধ করা হয়। কিছুদিনের মধ্যেই নিষেধাজ্ঞার সেই মেয়াদ ফুরোচ্ছে।

তার আগেই অস্ট্রেলিয়ান ক্লাবের পক্ষ থেকে কোচিংয়ের প্রস্তাব পান। তিনি প্রথমে নিমরাজি হলেও সংবাদপত্র হেরাল্ড সান-এর প্রতিবেদন অনুযায়ী, জয়সূর্যের সতীর্থ তিলকরত্নে দিলশান তাঁকে এই কোচিংয়ের দায়িত্ব নেওয়ার জন্য উৎসাহ দেন। তারপরই ৫১ বছরের লঙ্কান গ্রেট রাজি হয়ে যান।

আরো পড়ুন: শচীনের বাড়িতে গিয়েছিলেন বিশ্বরেকর্ড গড়া সেই ধানাওয়াডে! কিংবদন্তির কাছ থেকে পান বিশেষ উপহার

মুলগ্রেভের প্রেসিডেন্ট মালিন পুল্লেনায়েগম জানিয়েছেন, “দিলশান আমাদের জন্য দরজা খুলে দেওয়ার কাজ করেছে। আমাদের কাছে যা প্রেজেন্টেশন দেওয়া হয়েছিল, সেটা এককথায় দুরন্ত। আমাদের কেবল এই বিষয়ে কথাবার্তা পাকা করে সইসাবুদ পর্ব মেটাতে হবে। ক্লাবের সকলের জন্য এটা বড় সুযোগ। আমাদের ক্রিকেট শিক্ষার্থীরা জানতে পারবে আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড কেমন!”

এরপর তিনি আরো বলেন, “যে ধরণের অভিজ্ঞতার সম্মুখীন হতে চলেছে, তাতে খেলার মান আরো বেড়ে যাবে।” সনৎ জয়সূর্য কোচ হলেও শ্রীলঙ্কান ক্রিকেটের দুই তারকা তিলকরত্নে দিলশান এবং কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে উপুল থরাঙ্গা মুলগ্রেভ ক্লাবের হয়ে খেলবেন।

শ্রীলঙ্কান জাতীয় দলের হয়ে জয়সূর্য ৪৪৫টি একদিনের ম্যাচ সহ ১১০টি টেস্ট খেলেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sanath jayasuriya set to return to coaching with australian melbourne based club after icc ban period is over

Next Story
‘স্বাধীনতা’ পেয়ে হাফ ছেড়ে বাঁচলেন সৌরভ! হাসি মুখে জানালেন সেই খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com