scorecardresearch

বড় খবর

আর কোর্টে দেখা যাবে না সানিয়াকে, বুধবারই চরম দুঃসংবাদ দিলেন ভক্তদের

আর দিচ্ছে না শরীর। তাই এবার অবসরের কথা ঘোষণা করে দিলেন সানিয়া মির্জা।

কোর্টের ধকল আর নিতে পারছে না শরীর। তাই ২০২২ মরশুমের শেষে রাকেট তুলে রাখতে চলেছেন টেনিসের গ্ল্যামার গার্ল সানিয়া মির্জা। জানিয়ে দিলেন চলতি মরশুমের শেষেই অবসর নিয়ে নিচ্ছেন তিনি।

অস্ট্রেলিয়া ওপেনের প্ৰথম রাউন্ডেই ইউক্রেনিয়ান পার্টনার নাদিয়া কিচোনেকের সঙ্গে জুটি বেঁধে খেলতে নেমে হেরে গিয়েছেন। ১ ঘন্টা ৩৭ মিনিটের লড়াইয়ে ৪-৬, ৬-৭ ফলাফলে সানিয়া-কিচোনেক জুটি হেরে বসেছে তামারা জিদানসেক-কাজু জুভানের কাছে। তারপরে বড়সড় ঘোষণায় অবসর বার্তা দিলেন সানিয়া।

আরও পড়ুন: নিলামের আগেই হয়ত CSK নেতৃত্ব ছাড়ছেন ধোনি! নতুন ক্যাপ্টেন করছেন বন্ধুকেই

বলে দিয়েছেন, “আমি আর খেলব না। ব্যাপারটা মোটেই এমন সহজ নয়। তবে আমার রিকভারিতে অনেক সময় লাগছে। একদেশ থেকে টানা অন্য দেশে ভ্রমণ করে নিজের ৩ বছরের বাচ্চাকে ঝুঁকিতে ফেলছি। এটা অবশ্যই আমাকে বুঝতে হবে। তাছাড়া আমার শরীর ভেঙে পড়ছে। আজ হাঁটুতে বেশ ব্যথা হচ্ছিল। এই কারণেই যে হেরে গিয়েছি, এমনটা নয়। তবে বয়স বাড়ছে। সেই কারণে রিকভারির জন্য অনেক বেশি সময়ও লাগছে।”

মেলবোর্ন পার্কে সানিয়া মির্জা আরও বলে দিয়েছেন, “প্রতিদিন কোর্টে নামার জন্য নিজেকে মোটিভেট করতেও সমস্যা হচ্ছে। অনেক দিনই স্রেফ কোর্টে নামতে আর ভাল লাগছে না। সবসময়েই বলে এসেছি, যতদিন খেলা উপভোগ করব, ততদিন খেলা চালিয়ে যাব। তবে এখন আর খেলাটা আগের মত উপভোগ করছি না।”

২০২১-এর শেষেই এমন সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন তিনি। সানিয়া আরও বলেছেন, “আমি আগে থেকেই নিশ্চিত ছিলাম, এটাই কেরিয়ারের সর্বশেষ মরশুম হতে চলেছে। শরীরের যে কন্ডিশন, তাতে মনে হয়না, আর পুরো মরশুম টানতে পারব। তবে পুরো মরশুমটাই খেলতে চাই। এখনও মরশুমেও সমস্ত টুর্নামেন্টে নামতে পারছি না। গত বছর মাত্র ৯টা টুর্নামেন্টে খেলেছিলাম। সর্বোচ্চ প্রতিযোগিতায় খেলার মত দক্ষতা এখনও রয়েছে। তবে কতটা নিজেকে নিয়োজিত করতে পারব, সেই বিষয়ে সন্দেহ রয়েছে।”

সানিয়া বর্তমানে বিশ্বের ক্রমতালিকায় ৬৮ নম্বরে রয়েছেন। ডাবলসের প্রাক্তন একনম্বর তিনি। সিঙ্গলসে কেরিয়ারের সেরা ২৭ নম্বর ক্রমতালিকা পর্যন্ত পৌঁছেছিলেন। প্ৰথম ভারতীয় মহিলা হিসাবে গ্র্যান্ড স্ল্যাম জেতার কীর্তি গড়েছিলেন। ২০১৬-য় শেষবার অস্ট্রেলিয়া ওপেনের গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে হেরে গিয়েছিলেন। হিঙ্গিস-সানিয়া মির্জার ডাবলস জুটি একের পর এক গ্র্যান্ড স্ল্যামে স্বপ্নের রূপকথা লিখেছে।

সবমিলিয়ে মহিলাদের ডাবলসে ছয়বার জিতেছেন তিনি। ডব্লিউটিএ-র ডাবলস রাঙ্কিংয়েও ফাইনালে পৌঁছেছেন। প্ৰথম ভারতীয় হিসাবে ডব্লিউটিএ-র সিঙ্গলস রাঙ্কিংয়ে প্ৰথম ৩০-এর মধ্যে পৌঁছনোর নজিরও তাঁর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sania mirza announces retirement 2022 season will be her last