বড় খবর

ফেড কাপের পুরস্কারে মনোনয়ন সানিয়ার, ভারতীয় হিসাবে প্রথম

মে মাসের ১ তারিখ থেকে ৮ তারিখ পর্যন্ত অনলাইনে ভোটিং চলবে। সেখান থেকে সমর্থকদের ভোটে চূড়ান্ত হবে বিজয়ীর নাম।

ভারতের প্রথম টেনিস তারকা হিসাবে ফেড কাপ হার্ট পুরস্কারের জন্য মনোনীত হলেন সানিয়া মির্জা। এশিয়া/ওশেনিয়া গ্রুপে সানিয়ার সঙ্গেই লড়াইয়ে রয়েছেন ইন্দোনেশিয়ার প্ৰিষ্কা মেডিলিন নুগ্রহ।

৪ বছর পর ফেড কাপে প্রত্যবর্তন করেছিলেন আগেই। ১৮ মাসের সন্তান ইজহানকে গ্যালারিতে সাক্ষী রেখে সানিয়া প্রথমবার ফেড কাপের মূলপর্বে ভারতকে যোগ্যতা নির্ণয়ে সাহায্য করেছিলেন।

সেই সময় এআইটিএ র বিবৃতিতে সানিয়া বলেছিলেন, “২০০৩ সালে দেশের হয়ে কোর্টে খেলতে নামা আমার কাছে গর্বের বিষয় ছিল। তারপর ১৮ বছর কেটে গিয়েছে। এখন দেশের সাফল্যে অবদান রাখতে পেরে ভীষণ গর্বিত অনুভব করি।”

৩৩ বছরের টেনিস সুপারস্টার আরো বলেছিলেন, “গত মাসে এশিয়া/ওশেনিয়া গ্রুপে ফেড কাপের ফলাফল আমার কেরিয়ারের অন্যতম সেরা অর্জন। এই মুহূর্তের জন্যই একজন ক্রীড়াবিদ খেলে থাকে। মনোনয়নের জন্য ফেড কাপের হার্ট পুরস্কারের নির্বাচনী প্যানেলে থাকা ব্যক্তিদের প্রতি আমি কৃতজ্ঞ।”

মে মাসের ১ তারিখ থেকে ৮ তারিখ পর্যন্ত অনলাইনে ভোটিং চলবে। সেখান থেকে সমর্থকদের ভোটে চূড়ান্ত হবে বিজয়ীর নাম।

ফেড কাপের হার্ট পুরস্কারের ইউরোপ/আফ্রিকা জোন থেকে মনোনীত হয়েছেন এস্তোনিয়ার এনে কনতাভে ও লুক্সেমবার্গের এলিওনোরা মোলিনারো। আমেরিকা জোন থেকে মনোনয়ন পেয়েছেন মেক্সিকোর ফার্নান্দা কন্টেরস গোমেজ এবং প্যারাগুয়ের ভেরোনিকা কেপেদে রোগ।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sania mirza nominated fed cup heart award

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com