হকি স্টিক তুলে রাখলেন সর্দার সিং

আন্তর্জাতিক হকি থেকে অবসর ঘোষণা করলেন সর্দার সিং। দেশের জার্সিতে এক যুগ কাটানোর পর খেলা থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেন দেশের প্রাক্তন অধিনায়ক।

By: Punjab  Sep 12, 2018, 8:01:38 PM

আন্তর্জাতিক হকি থেকে অবসর ঘোষণা করলেন সর্দার সিং। দেশের জার্সিতে এক যুগ কাটানোর পর খেলা থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেন দেশের প্রাক্তন অধিনায়ক। সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন বছর বত্রিশের পঞ্জাব পুত্তর।

সদ্য়সমাপ্ত এশিয়ান গেমসে ব্যর্থ হয়েই দেশে ফিরেছেন সর্দার। ব্রোঞ্জ পদকেই সন্তুষ্ট থাকতে হয়েছে ভারতকে। বুধবার সর্দার বললেন, “ আমি আন্তর্জাতিক হকি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। ১২ বছরের দীর্ঘ কেরিয়ারে অনেক হকি খেলেছি। এবার আগামী প্রজন্ম এই দায়িত্ব নিক। চণ্ডীগড়ে আমার পরিবার ও বন্ধুবান্ধবদের সঙ্গে কথা বলার পর হকি ইন্ডিয়ার সঙ্গেও অবসর নিয়ে আলোচনা করেছি। হকির বাইরে কিছু ভাবার সময় এসেছে।”

আরও পড়ুন: Champions Trophy Hockey 2018: দলে ফিরলেন সর্দার সিং ও বীরেন্দ্র লকরা

এর আগে সর্দার জানিয়েছিলেন যে, তিনি শেষবারের মতো ২০২০ টোকিও অলিম্পিকে খেলতে চান। কিন্তু ঘটনাচক্রে এদিনই জাতীয় শিবিরের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে হকি ইন্ডিয়া, সেখানে বাদ পড়েছে সর্দারের নাম। যদিও এই নিয়ে মুখ খুলতে চাননি সর্দার। সর্দার জানিয়েছেন যে, আগামী শুক্রবার নয়া দিল্লিতে সাংবাদিক বৈঠক করেই সরকারি ভাবে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করবেন তিনি।

চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে সর্দার সিংয়ের সিনিয়র জাতীয় দলে অভিষেক হয়েছিল। ২০০৬ সাল ছিল সেটা। তারপর থেকে ভারতীয় দলের মাঝমাঠের ইঞ্জিন হয়ে ওঠেন তিনি। দেশের জার্সিতে ৩৫০টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে সর্দারের। ২০০৮-২০১৬ পর্যন্ত তিনিই ছিলেন ভারত অধিনায়ক। ২০০৮ সালে সুলতান আজলান শাহ কাপে ক্যাপ্টেনসি গুরুদায়িত্ব পান সর্দার। সবচেয়ে কম বয়সে ক্যাপ্টেন হওয়ার নজির রয়েছে সর্দারের। ২০১২ সালে অর্জুন পুরস্কার ও ২০১৫ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন তিনি। অলিম্পিকের আসরে দেশের হয়ে দু’বার প্রতিনিধিত্ব করেন।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: Sardar Singh: হকি স্টিক তুলে রাখলেন সর্দার সিং

Advertisement

ট্রেন্ডিং