scorecardresearch

বড় খবর

সাত্ত্বিকসাইরাজ-চিরাগ হারলেন ফরাসি ওপেনের ফাইনাল

ফরাসি ওপেনের ফাইনালে হেরে গেলেন ভারতের পুরুষ ব্য়াডমিন্টন জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। বিশ্বের এক নম্বর ইন্দোনেশিয়ান ডাবলস জুটির কাছে হারতে হল তাঁদের।

সাত্ত্বিকসাইরাজ-চিরাগ হারলেন ফরাসি ওপেনের ফাইনাল
সাত্ত্বিকসাইরাজ-চিরাগ হারলেন ফরাসি ওপেনের ফাইনাল (ছবি-টুইটার, বিডব্লিউএফ)

ফরাসি ওপেনের ফাইনালে হেরে গেলেন ভারতের পুরুষ ব্য়াডমিন্টন জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। টুর্নামেন্টের শীর্ষ বাছাই মার্কাস ফার্নালডি গিয়েডন ও কেভিন সঞ্জয়া সুকামুলিজো সাত্ত্বিকসাইরাজ-চিরাগদের স্ট্রেইট সেটে হারিয়ে দিলেন ।

ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ফরাসি ওপেন সুপার সেভেনফিফটি-র ফাইনালে মার্কাস-কেভিনের পক্ষে ফল ১৮-২১, ১৬-২১। ইন্দোনেশিয়ান জুটির বিরুদ্ধে এর আগে  সাত্ত্বিকসাইরাজ-চিরাগদের হেড-টু-হেড ফল ছিল ৬-০।

আরও পড়ুন-সাত্ত্বিকসাইরাজ-রানকিরেড্ডির ঐতিহাসিক জয়ের নেপথ্য়ে রয়েছেন কারা?

গত অগাস্টে সাত্ত্বিকসাইরাজ-চিরাগ তাঁদের অভিষেক সুপার ফাইভহানড্রেড জিতেছিলেন থাইল্য়ান্ড ওপেনে। ফরাসি ওপেনের ফাইনালে ৩৫ মিনিটের লড়াইয়ে তাঁদের একটু নড়বড়ে দেখাচ্ছিল। শুরুটা একেবারেই ভাল করতে পারেনি। বিশ্বের এক নম্বর ইন্দোনেশিয়ান জুটির কাছে শুরুতেই ১-৭ পিছিয়ে পড়ে। কিন্তু সেখান থেকেও লড়াই করে স্কোর ১৭-১৭ করেন সাত্ত্বিকসাইরাজ-চিরাগরা।

ভারতীয় জুটি হারলেও তাঁদের প্রশংসা প্রাপ্য় একটি মাত্র কারণেই। এই প্রথমবার কোনও ভারতীয় জুটি ওয়ার্ল্ড ট্য়ুর সেভেনফিফটির ফাাইনালে উঠল। পার্থ গঙ্গোপাধ্য়ায় ও বিক্রম সিং শেষ ভারতীয় জুটি হিসেবে ১৯৮৩ সালে ফরাসি ওপেন জিতেছিল। পুরুষদের সিঙ্গেলে কিদাম্বি শ্রীকান্ত ২০১৭ সালে পুরুষদের খেতাব জিতেছিলেন। কিদাম্বি ছাড়া দ্বিতীয় ভারতীয় হিসাবে সাইনা নেহওয়াল মহিলাদের ফাইনালে ওঠেন ২০১২ সালে।

Read full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Satwiksairaj rankireddy chirag shetty lose french open final154744