বাংলার স্বপ্নভঙ্গ, সৌরাষ্ট্রের রঞ্জি জয়

রেকর্ড বই শুধু বলবে, বাংলা রঞ্জি ফাইনালে হেরেছিল। বলবে না, কী অনমনীয় প্রত্যয়ে অসম্ভবকে সম্ভব করার সীমান্তে পৌঁছে গিয়েছিল অভিমন্যু ঈশ্বরনের টিম।

By: Rajkot  Updated: March 13, 2020, 02:49:47 PM

রঞ্জি ট্রফি ফাইনাল, বাংলা বনাম সৌরাষ্ট্র, রাজকোট

সৌরাষ্ট্র প্রথম ইনিংস: ৪২৫ অল আউট; দ্বিতীয় ইনিংস: ১০৫-৪

বাংলা প্রথম ইনিংস: ৩৮১ অল আউট

শেষরক্ষা হলো না। রাজকোটে স্বপ্নভঙ্গ বাংলার, প্রথম ইনিংসের লিডের সৌজন্যে ২০১৯-২০ মরসুমের রঞ্জি ট্রফি জিতে নিল জয়দেব উনাদকাটের সৌরাষ্ট্র। দ্বিতীয় ইনিংসে সৌরাষ্ট্রের স্কোর ১০৫-৪, এই অবস্থায় দুই অধিনায়কের সম্মতিক্রমে শেষ করা হয় খেলা।

সৌরাষ্ট্রের প্রথম ইনিংসের ৪২৫-কে টপকে যেতে বাংলার শেষ দিনে দরকার ছিল ৭২। হাতে ছিল চার উইকেট। অনুষ্টুপ মজুমদার আর অর্ণব নন্দীর ব্যাটে ভর দিয়ে রঞ্জিসেরা হওয়ার স্বপ্ন দেখছিল গোটা বাংলা। কিন্তু হলো না। গতকালের ৩৫৪-৬ থেকে শুরু করে আজ এক ঘন্টার মধ্যেই বাংলা গুটিয়ে গেল ৩৮১-তে। তিরিশ বছর পরে ক্রিকেটে ভারতসেরা হওয়ার আশার সমাধি ওখানেই। বাংলাকে সন্তুষ্ট থাকতে হচ্ছে রানার্স আপের শিরোপা নিয়ে।

সৌরাষ্ট্রের সোয়া চারশোকে ছাপিয়ে যেতে যাঁর ব্যাট বাংলার আশা-ভরসার ভরকেন্দ্র, সেই অনুষ্টুপ মজুমদারকে (৬৩) লেগ বিফোর আউট করে শুরুতেই আজ প্রথম ধাক্কাটা দিয়েছিলেন অধিনায়ক জয়দেব উনাদকাট। শেষের সেই শুরু। আকাশদীপ (০) চাপ নিতে পারলেন না। সময়মতো ক্রিজে ফেরত আসতে না পেরে বোলারের ডাইরেক্ট থ্রো-তে রান আউট। মুকেশ (৫) আর ঈশান পোড়েল (১) এলেন আর গেলেন। অর্ণব নন্দী (৪০ নট আউট) সঙ্গী পেলেন না লড়ার। দ্বিতীয় ইনিংসের নিয়মরক্ষার খেলা চলে ৩৪ ওভার। খেলতে হয় বলে খেলা। প্রথম ইনিংসে লিড নিয়ে রঞ্জি ট্রফিতে নিজেদের নাম তো আগেই খোদাই করে ফেলেছে সৌরাষ্ট্র।

দুর্দান্ত লড়েছে বাংলা। রেকর্ড বই শুধু বলবে, বাংলা রঞ্জি ফাইনালে হেরেছিল। বলবে না, এই বাউন্সহীন এবং ক্রমশ ক্ষয়িষ্ণু হতে-থাকা বাইশ গজে পরে ব্যাট করে কী অনমনীয় প্রত্যয়ে অসম্ভবকে সম্ভব করার সীমান্তে পৌঁছে গিয়েছিল অভিমন্যু ঈশ্বরনের টিম। বলবে না, শেষ পর্যন্ত হাল না ছাড়ার ডিএনএ কোচ অরুণলাল কীভাবে সংক্রামিত করে দিয়েছিলেন টিমের প্রতিটি ক্রিকেটারের মধ্যে।

কী আর করা যাবে! রেকর্ড বই নিষ্ঠুরই হয় অমন। বিজিতকে সে মনে রাখে না। দিনের শেষে তার কাছে ‘যো জিতা ওহি সিকন্দর!’

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Saurashtra win ranji trophy final bengal runners up

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X