হার্দিককে কেন ভাবা হল না টেস্ট স্কোয়াডে, জানালেন প্রসাদ

টেস্টে না থাকলেও হার্দিক অবশ্য রবিবার থেকে ধর্মশালায় শুরু হতে চলা টি টোয়েন্টি সিরিজে রয়েছেন। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ দিনের ক্রিকেটের জন্য যে স্কোয়াড বেছে নেওয়া হয়েছে, তাতে দুটো পরিবর্তন আনা হয়েছে।

By: Mumbai  Published: September 14, 2019, 1:23:57 PM

বিশ্বকাপের পরে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফর্ম্যাটের ক্রিকেটেই বিশ্রাম দেওয়া হয়েছিল হার্দিক পাণ্ডিয়াকে। ধরে নেওয়া হয়েছিল, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের পাশাপাশি টেস্টের স্কোয়াডেও রাখা হবে তারকা অলরাউন্ডারকে। তবে সকলকে অবাক করে দিয়ে টেস্ট দলে জায়গা মেলেনি হার্দিকের। হার্দিককে না রাখা এবার মুখ খুললেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। জানিয়ে দিলেন, ঘরের মাঠে সিম বোলার অলরাউন্ডারের কোনও প্রয়োজনীয়তা ছিল না বলেই হার্দিকের কথা বিবেচনা করা হয়নি।

বৃহস্পতিবারে দিল্লিতে টেস্টের নির্বাচন পর্ব সারার পরে প্রসাদ জানিয়ে দেন, “হোম সিরিজে হার্দিকের মতো পেসার-অলরাউন্ডারের প্রয়োজনীয়তা ছিল না বলে, জায়গা মেলেনি হার্দিকের।” পাশাপাশি স্পষ্ট করে দেওয়া হয়, তিন ফর্ম্যাটের ক্রিকেটে হার্দিকের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের বিষয়টিও মাথায় রাখা হয়েছে। “হার্দিক টি টোয়েন্টি এবং ওয়ান ডে খেলছে। সেদিক থেকে দেখতে গেলে কম্বিনেশনের দিকটি খেয়াল রাখা হয়েছে।” বলছেন প্রসাদ।

আরও পড়ুন প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা ভারতের, বাদ রাহুল, এলেন শুভমান গিল

টেস্টে না থাকলেও হার্দিক অবশ্য রবিবার থেকে ধর্মশালায় শুরু হতে চলা টি টোয়েন্টি সিরিজে রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড থেকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ দিনের ক্রিকেটের জন্য যে স্কোয়াড বেছে নেওয়া হয়েছে, তাতে দুটো পরিবর্তন আনা হয়েছে। অফ ফর্মে থাকা ওপেনার কেএল রাহুল বাদ পড়েছেন। বদলে নেওয়া হয়েছে ফর্মে থাকা শুভমান গিলকে। তবে নির্বাচক প্রধান জানিয়ে দিয়েছেন, অন্য ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ইনিংসের সূচনা করবেন রোহিত শর্মা। গিলকে নেওয়া হয়েছে ব্যাক আপ ওপেনার হিসেবে।

পাশাপাশি ১৬ জনের স্কোয়াড কমিয়ে ১৫ জনে নিয়ে আসায় বাদ পড়তে হয়েছে পেসার উমেশ যাদবকে। নির্বাচকরা মনে করছেন, ঘরের মাঠে যেহেতু তিন পেসারে খেলার সম্ভবনা নেই, তাই উমেশকে স্কোয়াড থেকে আপাতত সরানো হয়েছে। বদলে উমেশকে ঘরোয়া ক্রিকেট খেলে তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অক্টোবরের ২ তারিখ থেকে বিশাখাপত্তনমে শুরু হচ্ছে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Selector cheif msk prasad explaines why hardik pandya was not selected in test squad

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং