জাতীয় দল থেকে বাদ পন্থ, পুরস্কার সঞ্জুকেই! দল নির্বাচনে পর পর চমক

অস্ট্রেলিয়া সফরে হার্দিক পান্ডিয়াকে নিয়ে যাওয়া হবে কিনা, তা নিয়ে দ্বিধায় ছিলেন নির্বাচকরা। পিঠের চোট থেকে তারকা অলরাউন্ডার সেরে উঠেছেন কয়েক মাস আগেই। আইপিএলেও মুম্বইয়ের জার্সিতে চুটিয়ে খেলছেন তিনি।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  Updated: October 26, 2020, 09:29:27 PM

বাদ পড়লেন ঋষভ পন্থ। নির্বাচকরা অস্ট্রেলিয়া সফরের জন্য তিন ফরম্যাটেই দল ঘোষণা করে দিলেন সোমবার রাতে। সেখানেই সীমিত ওভারের ক্রিকেট থেকে বাদ দেওয়া হয়েছে ঋষভ পন্থকে। রাখা হয়েছে কেবলমাত্র টেস্ট স্কোয়াডে। টি২০তে ভালো খেলার পুরস্কার পেলেন সঞ্জু স্যামসন। তাঁকে রাখা হয়েছে টি২০তে। ওডিআইতে উইকেট কিপিংয়ের দায়িত্ব সামলাবেন কেএল রাহুল।

আগেই জানা গিয়েছিল, নির্বাচকরা ঋষভের ওজন নিয়ে সন্তুষ্ট নন। তাঁরই প্রতিফলন ঘটল এদিনের নির্বাচনে। ঋষভের সঙ্গেই টেস্ট থেকে বাদ পড়েছেন হার্দিক পান্ডিয়া। রাখা হয়েছে কেবল সীমিত ওভারের ক্রিকেটে। পিঠের চোট থেকে সেরে ওঠার পর হার্দিক কেবল ব্যাটিং করছিলেন। বোলিং করতে দেখা যায়নি তাঁকে। সেই হিসাবে অনেক নির্বাচকই হার্দিককে অস্ট্রেলিয়ায় চাননি। তবে ব্যাট হাতে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ভালো খেলার সুবাদে হার্দিক ওডিআই ও টি২০তে জায়গা আদায় করে নিয়েছেন।

চোট থাকার কারণে অস্ট্রেলিয়া সফর থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা, ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা। বোলিংয়ে তিন ফরম্যাটেই নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরা, মহম্মদ শামি জুটি। নভদীপ সাইনিকেও সব ফরম্যাটে রাখা হয়েছে।

এবার নির্বাচনে চমক কেকেআরের বরুণ চক্রবর্তী। কেকেআরের হয়ে বল হাতে দারুণ পারফর্ম করছেন। সেই কারণেই টি২০ স্কোয়াডে তাঁকে নেওয়া হয়েছে। অজিঙ্কা রাহানে খেলবেন কেবল টেস্টে।

অস্ট্রেলিয়ায় গিয়ে ভারত চারটে টেস্ট এবং তিনটে করে ওডিআই এবং টি২০ ম্যাচে খেলবে। অতিরিক্ত বোলার হিসাবে স্কোয়াডে রাখা হয়েছে কমলেশ নাগারকোটি, কার্তিক ত্যাগী, ঈশান পোড়েল এবং টি নটরাজনকে।

টি২০ স্কোয়াড: বিরাট কোহলি, শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, নভদীপ সাইনি, দীপক চাহার, বরুণ চক্রবর্তী

ওডিআই স্কোয়াড: বিরাট কোহলি, শিখর ধাওয়ান, শুভমান গিল, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর, নভদীপ সাইনি

টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি, মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা, ঋষভ পন্থ, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, মহম্মদ সিরাজ

অতিরিক্ত বোলার: কমলেশ নাগারকোটি, কার্তিক ত্যাগী, ঈশান পোড়েল এবং টি নটরাজনকে।

আরো পড়ুন: বিজেপির পুজোয় ডোনার নৃত্য পরিবেশন, সৌরভের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Selectors announce squad for upcoming australia tour of team india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X