বড় খবর

বিদেশে দেড়শো করেই আচমকা অবসর বাংলাদেশি সুপারস্টারের! হঠাৎ চমকে দিশেহারা পদ্মাপাড়

বর্তমানে টি২০ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ। ২০১৫ সালের বিশ্বকাপে জাতীয় দলের সেরা ব্যাটসম্যান হিসাবে উদয় হন তিনি।

একদিন আগেই কেরিয়ারের সর্বোচ্চ দেড়শ রান করে নিজের জাত চিনিয়েছিলেন। তবে তার রেশ কাটতে না কাটতেই ২৪ ঘন্টার মধ্যে টেস্ট ক্রিকেট থেকে নিজের অবসরের ঘোষণা করে চমকে দিলেন মাহমুদুল্লাহ। ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে দুর্ধর্ষ ব্যাট করে উঠেই জাতীয় দলের সতীর্থদের নাকি বাংলাদেশি তারকা ব্যাটসম্যান জানিয়ে দিয়েছেন, তিনি টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়াতে চান। এতেই চমকে গিয়েছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।

বিসিবির এক শীর্ষস্থানীয় ক্রিকেট কর্তা ক্রিকবাজ-কে জানিয়ে দিয়েছেন, “মাহমুদুল্লাহ আমাদের জানিয়ে দিয়েছে ও মোটেই নিজের টেস্ট কেরিয়ার আর দীর্ঘায়িত করতে চায় না। তবে ও আমাদের এখনো সরকারিভাবে জানায়নি। তাই এটা সাময়িক আবেগী সিদ্ধান্ত নাকি অন্যকিছু- তা দেখার অপেক্ষায় রয়েছি আমরা।”

আরো পড়ুন: ফের বাবা হলেন হরভজন! স্ত্রী গীতা বসরার কোল আলো করে এল পুত্রসন্তান

বাংলাদেশের হয়ে মাহমুদুল্লাহ ৪৯ টেস্টে ৩১ প্লাস গড় নিয়ে করেছেন ২৭৬৪ রান। চারটে হাফসেঞ্চুরিও করেছেন তিনি। ৩৫ বছরের মাহমুদউল্লাহ ২০০৯-এ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক ঘটান। অভিষেকে ব্যাট হাতে ব্যর্থ হলেও বল হাতে আলো ছড়িয়েছিলেন। ৮ উইকেট তুলে নিয়ে দুরন্ত বোলিং করে। এর মধ্যে দ্বিতীয় ইনিংসে পাঁচ শিকারও করেন তিনি। বিদেশের মাটিতে এভাবেই মাহমুদুল্লাহ বাংলাদেশকে প্রথম টেস্ট জিততে সাহায্য করেন।

টেস্টে ব্যাট হাতে জাতীয় দলের দীর্ঘদিনের ভরসা তিনি। টানা পাঁচবার ফিফটি বা তার বেশি রান করেন তিনি। এর মধ্যে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ নম্বরে ব্যাট করে টেস্ট সেঞ্চুরিও রয়েছে তাঁর।

বর্তমানে টি২০ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ। ২০১৫ সালের বিশ্বকাপে জাতীয় দলের সেরা ব্যাটসম্যান হিসাবে উদয় হন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করে টুর্নামেন্ট থেকে ছিটকেই দেন শক্তিশালী প্রতিপক্ষকে। নিউজিল্যান্ডের বিপক্ষে তার পরের ম্যাচেই সেঞ্চুরি করলেও দল অবশ্য জিততে পারেনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Senior bangladesh all rounder mahmudullah considering retiring from test cricket after smashing career best 150

Next Story
বদলে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজের সূচি! জয় শাহ জানালেন পরিবর্তিত শিডিউল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com