বড় খবর

লন্ডনে গিয়ে পাক ক্রিকেটারকে KKR-এ খেলার আমন্ত্রণ! শাহরুখকে ঘিরে উঠল বিস্ফোরক দাবি

২০০৮ সালের আইপিএলে পাকিস্তান ক্রিকেটারদের অংশগ্রহণ করেছিলেন। তবে রাজনৈতিক কারণে ২০০৯ সাল থেকে নিষিদ্ধ করা হয় পাক ক্রিকেটারদের।

লন্ডনে গিয়ে স্বয়ং শাহরুখ খান নাকি পাকিস্তান তারকা ইয়াসির আরাফতকে কেকেআরে খেলার প্রস্তাব দিয়েছিলেন। এমনটাই এবার দাবি করে বসলেন পাক তারকা। ২০০৮ সালের আইপিএলে পাকিস্তান ক্রিকেটারদের অংশগ্রহণ করেছিলেন। তবে রাজনৈতিক কারণে ২০০৯ সাল থেকে নিষিদ্ধ করা হয় পাক ক্রিকেটারদের। ২০১০ সালে আইপিএল নিলামে পাকিস্তান ক্রিকেটারদের নাম থাকলেও কোনো ফ্র্যাঞ্চাইজিই তাঁদের কেনেনি।

শুরুর মরশুমের পর পাক ক্রিকেটাররা ব্রাত্য হয়ে যাওয়ার পরে ইয়াসের আরাফতের আর আইপিএলে খেলা হয়নি। তবে স্পোর্টসযাত্রী-কে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন পাক তারকা জানালেন, তাঁর সঙ্গে আলোচনার জন্য কেকেআর একজন স্কাউটকে ইংল্যান্ডে পাঠিয়েছিল। তারপরেই শাহরুখ তাঁকে ফোন করে এবং লন্ডনে এসে তিন বছরের জন্য কেকেআরে খেলার প্রস্তাব দেন।

আরো পড়ুন: ভারতীয়দের চূড়ান্ত বিদ্রুপাত্মক টুইট! ম্যাককালাম-মর্গ্যানকে কড়া শাস্তির ইঙ্গিত কেকেআরের

সেই সাক্ষাৎকারে ইয়াসের আরাফত জানিয়েছেন, “প্রথম সংস্করণের আইপিএলে খেলতে পারিনি। নাইট রাইডার্স আমার জন্য ইংল্যান্ডে একজন স্কাউটকে পাঠিয়েছিল। ওঁকে বলা হয়েছিল, আমার পারফরম্যান্সে নজর রাখতে বলা হয়েছিল। সেই স্কাউটই আমাকে বলে, আমার খেলা নাকি শাহরুখ খান খতিয়ে দেখেন। প্রথমে আমি তাঁর কথা বিশ্বাসই করিনি। ভেবেছিলাম, কেউ হয়ত আমাকে নিয়ে মস্করা করছে। ও আমাকে কার্ড দিয়েছিল। যদিও আমি আর জবাব দিইনি।”

এরপরেই শাহরুখ খানের প্রসঙ্গ এনেছেন আরাফত, “একদিন ভারত থেকে একটা ফোন পাই। আমাকে জিজ্ঞাসা করা হয় আমি কেন যোগাযোগ রাখিনি। মস্করা করা হচ্ছে না এটা বোঝার পরেই জানানো হয় কেকেআর আমাকে তিন বছরের জন্য সই করাতে চায়। শাহরুখ খান তার পরের দিন আমাকে ফোন করে বলেন- আমাদের দলে স্বাগত। তোমাকে আমাদের দলের হয়ে খেলতে দেখতে চাই। তারপরেই ও লন্ডনে এসে আমাকে চুক্তির প্রস্তাব দেয়।”

আইপিএলে না খেললেও আরাফত ইংল্যান্ডের একাধিক দলের হয়ে খেলেছেন। বিগ ব্যাশেও খেলতে দেখা গিয়েছে তাঁকে। পাকিস্তানের জার্সিতে ইয়াসের আরাফত ৩টে টেস্ট, ৩টে টি২০ এবং ১১টি ওডিআই খেলেছেন। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী টি২০ দলের সদস্যও ছিলেন তিনি।

যাইহোক, প্রথম সংস্করণের আইপিএলে শোয়েব আখতার, শাহিদ আফ্রিদি, ইউনিস খান, মিসবা উল হক সহ একাধিক পাক তারকা অংশ নিয়েছিলেন। আজাহার মাহমুদ পরে ইংল্যান্ডের নাগরিকত্ব নেওয়ার পরে ২০১২, ২০১৩ এবং ২০১৫ সালে আইপিএলে অংশগ্রহণ করেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shah rukh khan offered pakistan cricketer yasir arafat to have ipl contract for kkr after visiting him in london

Next Story
সৌরভের ‘বিরুদ্ধে’ গেলেন রায়না! চ্যাপেলকে ভরিয়ে দিলেন তুমুল প্রশংসায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com