scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

শাহরুখের মুখে এবার জয় শাহের BCCI! প্রকাশ্যে মনের কথা জানিয়ে দিলেন কিং খান

জয় শাহের বার্তা নিজে শেয়ার করে উচ্ছ্বসিত হয়ে উঠলেন শাহরুখ খান

শাহরুখের মুখে এবার জয় শাহের BCCI! প্রকাশ্যে মনের কথা জানিয়ে দিলেন কিং খান

পুরুষ এবং মহিলা ক্রিকেটারদের বেতন এবার সমান হতে চলেছে। দীর্ঘদিনের বৈষম্য ঘুচিয়ে নজিরবিহীন পদক্ষেপ করেছে বিসিসিআই। যাতে নতুন আলোর সন্ধান পেয়েছে ক্রিকেট বিশ্ব। এবার বোর্ডের এই পদক্ষেপকে তুমুল প্রশংসা করলেন শাহরুখ খান।

বলিউডের সুপারস্টার কিং খান এমনিতেই ক্রিকেট অনুরাগী। আইপিএলে নিয়মিত নিজের দল কেকেআরকে সমর্থন করার জন্য গ্যালারিতে হাজির থাকেন। ভারতের খেলা দেখতেও মাঠে সটান হাজির হয়ে যান। তিনিই এবার রজার বিনির বিসিসিআইকে প্রশংসায় ভাসিয়ে দিয়ে বলে দিলেন, খেলার জগৎ দারুণভাবে সবকিছু মিলিয়ে দেয়। অন্য দেশের ক্রিকেট বোর্ডের কাছেও এই বিষয়টি দৃষ্টান্ত হয়ে থাকবে।

জয় শাহ বৃহস্পতিবারই নিজের টুইটার হ্যান্ডল থেকে জানিয়ে দেন, “জানাতে পেরে ভাল লাগছে, বৈষম্য ঘোচানোর জন্য বিসিসিআইয়ের প্ৰথম পদক্ষেপ হতে চলেছে চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটারদের বেতন সাম্য করা। ক্রিকেটে লিঙ্গ সমানাধিকারকে প্রাধান্য দিয়ে পুরুষ এবং মহিলা ক্রিকেটারদের বেতন এবার সমান হবে।”

আরও পড়ুন: এই ৫ অঙ্কেই ঢলে পাকিস্তানের সেমিফাইনাল ভাগ্য! জোড়া হারের পর ভারতকেও এখন সমর্থন বাবরদের

তার আগে ১৮ অক্টোবর বোর্ডের এজিএম-এ সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে রজার বিনির হাতে দায়িত্ব হস্তান্তর হওয়ার পরে বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল মহিলাদের আইপিএলও এবার চালু হতে চলেছে। মহিলাদের জন্য বোর্ডের একের পর এক যুগান্তকারী সিদ্ধান্ত নেওয়ার পরেই শেষমেশ মুখ খুলেছেন স্বয়ং কিং খান।

জয় শাহের টুইট শেয়ার করে শাহরুখ লিখলেন, “কী দারুণ ফ্রন্টফুট শট। খেলাধুলা সত্যি সবকিছু মিলিয়ে দেয় (একাধিক বিষয়ে)। আশা করি বিসিসিআইয়ের এই সিদ্ধান্ত ফলো করবে (অন্য দেশের ক্রিকেট বোর্ড)।”

বোর্ডের চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটাররা বার্ষিক ১০-৫০ লাখ টাকা উপার্জন করেন গ্রেড অনুযায়ী। পুরুষদের ক্ষেত্রে এই অঙ্ক ১-৭ কোটি টাকা। বোর্ডের নতুন এই পদক্ষেপে বৈষম্য যে অনেকটাই ঘুচবে তাতে সন্দেহ নেই।

আরও পড়ুন: জিম্বাবোয়ের কাছে ছিন্নবিচ্ছিন্ন পাকিস্তান, বড় অঘটনে জমে গেল বিশ্বকাপ

শাহরুখের আগে বোর্ডের এই বেতন-সাম্যের ঘোষণায় ভূয়সী প্রশংসা করেন তাপসী পান্নু, অনুষ্কা শর্মার মত বলি অভিনেত্রীরা। দুই বলিউড তারকাই সম্প্রতি ক্রিকেট বিষয়ক দুই ছবিতে অভিনয়ের সুবাদে শিরোনামে উঠে এসেছেন। তাপসী পান্নু মিতালি রাজের বায়োপিক সাবাস মিঠু-তে ক্রিকেটারের নাম ভূমিকায় অভিনয় করেছেন। অনুষ্কা শর্মা আপাতত চাকদা এক্সপ্রেস ছবির শ্যুটিং করছেন। পর্দার ঝুলন গোস্বামী হচ্ছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shah rukh khan praises bcci move to women cricketers salary parity with male counterparts