scorecardresearch

বড় খবর

কোটি কোটি টাকার লিগে দল KKR-এর! IPL-এর সঙ্গেই শাহরুখের নজর এবার বিদেশেও

আবুধাবি ফ্র্যাঞ্চাইজির মালিকানা স্বত্ত্ব পেল কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ। কোটি কোটি টাকায় দল কিনল কেকেআর।

আইপিএল এবং ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে আগে থেকেই ফ্র্যাঞ্চাইজি দল ছিল নাইট রাইডার্স কর্তৃপক্ষের। এবার ইউএই টি২০ লিগেও দল কিনল শাহরুখের সংস্থা। আমিরশাহি ক্রিকেট বোর্ডের অনুমোদিত এই লিগে আবু ধাবি ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেল নাইট রাইডার্স।

বলিউড তারকা শাহরুখ খান, জুহি চাওলা এবং তাঁর স্বামী জয় মেহতার নাইট রাইডার্স ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স দলের মালিক হয়েছিল। মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটেও সম্প্রতি বিনিয়োগ করেছে নাইট কর্তৃপক্ষ। গ্রেটার লস এঞ্জেলস এরিয়ায় ক্রিকেটের পরিকাঠামোও গড়ে তুলছেন তাঁরা।

আরও পড়ুন: জাদেজার সঙ্গে সম্পর্ক মোটেই আগের মত নেই, সোশ্যাল মিডিয়ায় বড় ইঙ্গিত ধোনির CSK-র

ইউএই টি২০ লিগে প্রকাশ করা এক বিবৃতিতে শাহরুখ খান জানিয়েছেন, “গত কয়েক বছর ধরেই নাইট রাইডার্স ব্র্যান্ড বিশ্বজনীন করে তুলছি আমরা। আমিরশাহি ক্রিকেট জনপ্রিয়তাতেও আমাদের নজর রয়েছে। ইউএই টি২০ লিগের অংশ হতে পেরে আমরা গর্বিত। কোনও সন্দেহ নেই এই লিগ তুমুল জনপ্রিয় হতে চলেছে।”

ইউএই টি২০ লিগের চেয়ারম্যান জানিয়েছেন, ” টি২০ ফরম্যাটের উন্নতিতে নাইট রাইডার্স গ্রুপের দক্ষতা এবং দায়বদ্ধতা প্রশ্নাতীত। গোটা বিশ্বে একাধিক টি২০ লিগে জড়িত থাকাতেই তা প্রমাণিত। ইউএই টি২০ লিগে আমাদের সঙ্গে নাইট রাইডার্স কর্তৃপক্ষ যোগ দেওয়ায় আমরা আনন্দিত। এতে ক্রিকেট মহলে নিঃসন্দেহে লিগের জনপ্রিয়তা বাড়বে।”

প্রসঙ্গত, ইউএই লিগে দল কিনেছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাবের মালিক গ্লেজার ভ্রাতৃদ্বয়ও।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shah rukh khans kkr acquires abu dhabi franchise in uae t20 league