scorecardresearch

রহিমের ব্যাট ১৭ লাখে কিনলেন আফ্রিদি, দিলেন ভিডিও বার্তাও

গোটা বিশ্বজুড়েই ক্রিকেটাররা করোনা মোকাবিলায় সাহায্য করছেন। কিছুদিন আগেই বিরাট কোহলি-এবি ডিভিলিয়ার্স গুজরাট লায়ন্সের বিরুদ্ধে আইপিএলে খেলা ব্যাট নিলামে তুলেছিলেন।

মুশফিকুর রহিম করোনা ত্রাণের জন্য নিলামে তুলেছিলেন নিজের ব্যাট। সেই ব্যাটই বিক্রি হল ২০ হাজার মার্কিন ডলারে। ক্রেতার নামেও চমক। কিনলেন পাক অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। যা নিয়ে তোলপাড় বাংলাদেশের ক্রিকেট মহল।

গতমাসেই মুশফিকুর রহিম ঘোষণা করেছিলেন, শ্রীলঙ্কার বিরুদ্ধে যে ব্যাট দিয়ে ডাবল সেঞ্চুরি করেছেন, সেই ব্যাটই নিলামে তুলে সংগৃহীত অর্থ করোনা ত্রাণে দান করবেন।

সেই ব্যাটই নিজের ফাউন্ডেশনের পক্ষ থেকে কিনলেন শাহিদ আফ্রিদি। বিপুল অর্থ খরচ করে। যার পরে কৃতজ্ঞ মুশফিকুর ইএসপিএন ক্রিকইনফোকে এরপরে জানিয়েছেন, “নিজের ফাউন্ডেশনের পক্ষ থেকে শাহিদ আফ্রিদি ব্যাট কিনেছেন। ওঁর মত একজন বড়মাপের ক্রিকেটার মহৎ এই কাজে এগিয়ে আসায় সম্মানিত বোধ করছি।”

গত সপ্তাহে মুশফিকুরের ব্যাট নিলামে তোলার পরেই ভুয়ো বিডাররা দাম বাড়িয়ে দেন। যাতে কেউই এই ব্যাট কিনতে না পারেন। এরপরেই শাহিদ আফ্রিদি ব্যক্তিগতভাবে বাংলাদেশি ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করে ব্যাট কেনার ইছাপ্রকাশ করেন।

বাংলাদেশের তারকা উইকেটরক্ষক জানান, “ভুয়ো বিডাররা দাম বাড়িয়ে দেওয়ার পরেই আমরা নিলাম প্রক্রিয়া বাতিল করি। আমার ব্যাটের নিলামের খবর পেয়েই শাহিদ ভাই আমার সঙ্গে যোগাযোগ করেন। মে মাসের ১৩ তারিখে অফার লেটার পাঠিয়ে ২০ হাজার মার্কিন ডলারে ব্যাট কেনার প্রস্তাব দেয়। বাংলাদেশি মুদ্রায় এই অর্থের পরিমাপ প্রায় ১৬.৮ লক্ষ টাকা।”

https://platform.twitter.com/widgets.js

এরপর নিজের টুইটার হ্যান্ডেল থেকে শাহিদ আফ্রিদির একটি ভিডিও পোস্ট করেন মুশফিকুর। সেই ভিডিওতে পাক তারকাকে বলতে শোনা যাচ্ছে, “তুমি যা কাজ করছো, তা মহান। বাস্তব জীবনের হিরোরা এমনটাই করে থাকে। আমরা এমন এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি যে একে অন্যের ভালোবাসা প্রয়োজন এই মুহূর্তে।”

তারপরেই আফ্রিদি বলেন, “গোটা পাকিস্তানের পক্ষ থেকে তোমার ব্যাট আমি কিনতে চাই। আমাদের প্রার্থনা তোমার সঙ্গে সবসময় থাকবে। আশা করি এই পরিস্থিতি কেটে গেলে মাঠে আবার দেখা হবে।”

গোটা বিশ্বজুড়েই ক্রিকেটাররা করোনা মোকাবিলায় সাহায্য করছেন। কিছুদিন আগেই বিরাট কোহলি-এবি ডিভিলিয়ার্স গুজরাট লায়ন্সের বিরুদ্ধে আইপিএলে খেলা ব্যাট নিলামে তুলেছিলেন। ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলার বিশ্বকাপ জয়ের টি শার্ট নিলামে তুলে ৬৫ হাজার পাউন্ড অর্থ সংগ্রহ করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shahid afridi is the buyer of mushfiqur rahims bat