বড় খবর

‘জুয়াড়ি’ সাকিবের বড় ধাক্কা, বিগ ব্যাশ নিল না ‘দুর্নীতিগ্রস্ত’ ক্রিকেটারকে

তারকা অলরাউন্ডারের পাকিস্তান সুপার লিগেও খেলার সম্ভবনা তৈরি হয়েছিল। মাহমুদুল্লাহ রিয়াদ করোনা পজিটিভ ধরা পড়ার পর সাকিবকে পরিবর্ত হিসাবে নেওয়া একপ্রকার ঠিক হয়ে গিয়েছিল।

নির্বাসনের মেয়াদ কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আগেই প্রত্যাবর্তন করেছিলেন। তারপরেই বিগ ব্যাশে সাকিব আল হাসানকে নেওয়ার জন্য তোড়জোড় করেছিল এক ফ্র্যাঞ্চাইজি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার নীতি পুলিশ সাকিব আল হাসানকে নেওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করল।

গড়াপেটার প্রস্তাব গোপন করেছিলেন শাকিব আল হাসান। সেই কারণেই এক বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত করে আইসিসি। সেই নির্বাসন শেষ করেই মাঠে ফিরেছেন তিনি। বাইশ গজে প্রত্যাবর্তন করবেন বঙ্গবন্ধু কাপের মাধ্যমে।

আরো পড়ুন: কেটে টুকরো টুকরো করা হবে! পুজো উদ্বোধন করায় খুনের হুমকি সাকিবকে

ফেরার পরে শাকিব বিগ ব্যাশ লিগের জন্য নিজের নাম নথিভুক্ত করিয়েছিলেন। এক ফ্র্যাঞ্চাইজি সাকিবকে নিতে আগ্রহ প্রকাশও করে। তবে বিগ ব্যাশে ক্রিকেটার রেজিস্ট্রেশনের জন্য নীতি পুলিশের সবুজ সংকেত বাধ্যতামূলক। এখানেই আটকে গিয়েছেন তারকা অলরাউন্ডার। জানা গিয়েছে, সাকিবের সঙ্গে সেই ফ্র্যাঞ্চাইজি কথা বলার আগে নীতি পুলিশকে জানায় তারা। নীতি পুলিশের পক্ষ থেকেই সাকিবের অন্তর্ভুক্তি আটকে দেওয়া হয়েছে।

এর আগে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশ লিগে অংশ নেন সাকিব। ২০১৩/১৪ মরশুমে বিবিএলে সাকিব খেলেন এডিলেড স্ট্রাইকার্স এর হয়ে। পরের মরশুমে তিনি খেলেন মেলবোর্ন রেনেগ্রাডসের জার্সিতে।

এবারে বিবিএল থেকে বাদ পড়ার পর সাকিব ডেইলি টেলিগ্রাফ-কে জানিয়েছেন, “প্রত্যেকের অনুভূতি জানা মোটেই সহজ নয়। ওরা হয়ত আমাকে বিশ্বাস করে না, সন্দেহ করে। আমি এটা কোনোভাবেই অস্বীকার করছি না।”

ঘটনাচক্রে, তারকা অলরাউন্ডারের পাকিস্তান সুপার লিগেও খেলার সম্ভবনা তৈরি হয়েছিল। মাহমুদুল্লাহ রিয়াদ করোনা পজিটিভ ধরা পড়ার পর সাকিবকে পরিবর্ত হিসাবে নেওয়া একপ্রকার ঠিক হয়ে গিয়েছিল। তবে টুর্নামেন্টের শুরুতে ড্রাফটে নাম না থাকায় বাতিল হয়ে যান তিনি।

মাঠে ফেরার জন্য সাকিবকে অবশ্য বেশিদিন অপেক্ষা করতে হবে না। সামনেই বঙ্গবন্ধু টি২০ কাপ। নভেম্বরের ২৪ তারিখ থেকে শুরু হতে চলা এই টুর্নামেন্টে জেমকন খুলনার হয়ে অংশ নেবেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shakib al hasan denied to be part of big bash league

Next Story
ধোনিকে বাদ দিক চেন্নাই, সিএসকেকে বিস্ফোরক পরামর্শ তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com