ক্যাপ্টেন হয়েই দলে ফিরলেন শাকিব

ভারতে এসে পর্যুদস্ত হওয়ার পর এবার ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশে। দু’টি টেস্ট, তিনটি ওয়ান-ডে ও তিনটি টি-২০ খেলবে দুই দেশ। আগামী ২২ নভেম্বর থেকে চট্টগ্রামে প্রথম টেস্ট।

By: Dhaka  November 17, 2018, 6:17:20 PM

ভারতে এসে পর্যুদস্ত হওয়ার পর এবার ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশে। দু’টি টেস্ট, তিনটি ওয়ান-ডে ও তিনটি টি-২০ খেলবে দুই দেশ। আগামী ২২ নভেম্বর থেকে চট্টগ্রামে প্রথম টেস্ট। ঘরের মাটিতে দেশকে প্রথম টেস্টে নেতৃত্ব দেবেন শাকিব আল হাসান। চোট সারিয়ে দলে ফিরলেন সেদেশের এক নম্বর অলরাউন্ডার। এক মাস রিহ্যাবে থাকার পর গত সপ্তাহে ট্রেনিংয়ে ফিরেছিলেন শাকিব। গত জানুয়ারিতে আঙুলে চোট পেয়েছিলেন তিনি।


শাকিবের সঙ্গেই বাংলাদেশের নির্বাচকরা টেস্ট দলে সুযোগ দিয়েছেন সৌম্য সরকার ও ১৭ বছরের অফস্পিনার নইম হাসানকে। জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলা ১৫ সদস্যের দল থেকে ১৩ জনকে বেছে নিয়েছে পদ্মাপারের দেশ। লিটন দাস, নাজমুল শান্টো, আবু জায়েদ, শইফুল ইসলাম ও নাজমুল ইসলাম বাদ পড়েছেন টিম থেকে। বাংলাদেশের নির্বাচক প্রধান মিনহাজুল আবেদিন শাকিবের প্রসঙ্গে বললেন, “শাকিবের কোনও শারীরিক সমস্যা নেই। কিন্তু ওর ম্যাচ ফিটনেস নেই। কিন্তু ও সিনিয়র প্লেয়ার। আশা করি ও রেডি আছে। অন্যদিকে সৌম্য এনসিএল-এ ভাল খেলেছে। আমাদের ওপেনাররা টেস্টে ব্যর্থ হয়েছে। ফলে আমরা ওকে একটা সুযোগ দিতে চাই। সৌম্য় ফাস্ট বোলারদের বিরুদ্ধে ভাল খেলে।”

চোটের জন্য শাকিব এশিয়া কাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে খেলতে পারেননি। এমনকি ঘরের মাঠে জিম্বাবোয়ের বিরুদ্ধেও খেলা হয়নি তাঁর। দীর্ঘদিনের আঙুলের চোটই ফের কাবু করেছিল শাকিবকে। এরপর ঢাকায় গিয়ে অস্ত্রোপচার করার পর ফের অস্ট্রেলিয়াতে গিয়েও অস্ত্রোপচার করান তিনি।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে ফাইনাল খেলবেন না শাকিব

বাংলাদেশ দল: শাকিব আল হাসান (ক্যাপ্টেন), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মহম্মদ মিঠুন, মনিমুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদুল্লাহ, মেহদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সইদ খালিদ আহমেদ, নইম হাসান।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Shakib returns from finger injury to lead against west indies in first test

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X