scorecardresearch

বড় খবর

দুটো ডোজ নিয়েও করোনায় ভেন্টিলেশনে ছিলেন ওয়ার্ন! অকাল-মৃত্যুতেও কি মারণ ভাইরাস

শ্যেন ওয়ার্ন ক্রিকেট বিশ্বে ঘূর্ণির সঙ্গে সমার্থক হয়ে রয়েছেন। তাঁর অকাল মৃত্যুতে শোকের প্রহর সর্বত্র। গত বছর কোভিডে আক্রান্ত হয়েছিলেন তিনি।

কিছুক্ষণের জন্য হলেও ভেন্টিলেশনে যেতে হয়েছিল ওয়ার্নকে। গত বছর অগাস্টে করোনা আক্রান্ত হন। সেই সময়েই ভেন্টিলেশনে দেওয়া হয় তারকাকে। শুক্রবার তোলপাড় ফেলা ঘোষণায় ওয়ার্নের ম্যানেজমেন্ট সংস্থা জানিয়ে দিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন মহাতারকা। ক্রিকেট বিশ্বে নেমে এসেছে শোকের ছায়া।

মারণ হৃদরোগে আক্রান্ত হওয়ার আগে ওয়ার্ন গত অগাস্টে কোভিডকে জয় করে ফিরে এসেছিলেন। জোড়া ভ্যাকসিন নিয়েও করোনায় আক্রান্ত হন তিনি। আর সংক্রমণ থেকে সেরে ওঠার এক মাস পরে ওয়ার্ন জানিয়েছিলেন, করোনা আক্রান্ত হয়ে তাঁর পরিস্থিতি ক্রমশ অবনতি হয়েছিল। এতটাই যে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়।

আরও পড়ুন: এই এক বলেই রাতারাতি তারকা হন ওয়ার্ন! ভিডিওয় দেখুন শতক সেরা ম্যাজিক ঘূর্ণি

ওয়ার্ন হেরাল্ড সান-কে সেই সময় বলেছিলেন, এমনটা নয় যে আমার নিশ্বাস নিতে কষ্ট হচ্ছিল বা অন্য কিছু। আসলে একটা স্পেশ্যাল ভেন্টিলেটর আমাকে দিয়ে ট্রায়াল করা হচ্ছিল, কোভিড আমার ওপর কোনও দীর্ঘমেয়াদি সংক্রমণের রেশ রেখে যায় কিনা, তা বোঝার জন্য।”

“আমি ঠিকঠাক-ই ছিলাম। আমি আগের মতই দৌঁড়তে পারছিলাম, নিজের ইচ্ছা মত সমস্ত কিছু করতে পারছিলাম। তবে এটা অনেকটা হ্যাংওভারের মত। আমার ভীষণ মাথা যন্ত্রণা হত। করোনায় যখন পজিটিভ ধরা পড়লাম, মারাত্মক মাথা ব্যাথা হত সেই সময়। একদিন কাঁপুনি দিয়ে জ্বর এসেছিল, ঘাম হচ্ছিল। অনেকটা ফ্লুয়ের মত।”

আরও পড়ুন: স্তম্ভিত, হতবাক, দুঃখজনক! বন্ধু ওয়ার্নের মৃত্যুতে ভেঙে পড়লেন শচীন

“কয়েকদিনের জন্য স্বাদ হারিয়ে ফেলি। তবে তিন-চার দিন পরে সবকিছু ঠিকঠাক হয়ে যায়। দুবার প্রতিষেধক নেওয়ার পরেও করোনা আক্রান্ত হই। আমার তো ঠিক থাকার কথা!”

সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ বোলার ওয়ার্ন। অন্তর্জাতিক ক্রিকেটে অবসরের পরে আইপিএলে মেন্টর এবং ক্যাপ্টেন হিসাবে রাজস্থান রয়্যালসকে প্ৰথমবারেই চ্যাম্পিয়ন করেন। তাঁর অকাল মৃত্যুতে শোকের ছায়া ক্রিকেট মহলে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shane warne was put on a special ventilator after he infected with covid