বড় খবর

গ্রিনিজ-রিচার্ডসের পর অনন্য় রেকর্ড হেটমায়ার-হোপের ব্য়াটে

ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্য়াচে দাপট দেখিয়েছেন ক্য়ারিবিয়ান ব্য়াটসম্য়ানরা। রবিবার চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়াম দেখেছে শিমরন হেটমায়ার ও শেই হোপ শো।

Shimron Hetymer, Shai Hope become 2nd Windies pair to attain special feat vs India since 1983
গ্রিনিজ-রিচার্ডসের পর অনন্য় রেকর্ড হেটমায়ার-হোপের ব্য়াটে (অলঙ্করণ-অভিজিত বিশ্বাস)

ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্য়াচে দাপট দেখিয়েছেন ক্য়ারিবিয়ান ব্য়াটসম্য়ানরা। রবিবার চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়াম দেখেছে শিমরন হেটমায়ার ও শেই হোপ শো।

ভারতের ২৮৭ রান তাড়া করতে নেমে উইন্ডিজ ১৩ বল বাকি থাকতেই আট উইকেটে ম্য়াচ জিতে যায়। হেটমায়ারের পাওয়ার হিটিও ও হোপের সংযমী ব্য়াট দ্বিতীয় উইকেটে স্কোরবোর্ডে ২১৮ রান তোলে। দুই ব্য়াটসম্য়ানই হাঁকান সেঞ্চুরি।

আরও পড়ুন-হোপ-হেটমায়ারের ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেল ভারত

১০৬ বলে ১৩৯ করে আউট হন হেটমায়ার। ১১টি চার ও ৭টি ছয় আসে তাঁর ব্যাট থেকে। হোপ অপরাজিত থাকলেন ১০১ রানে। ১৫০ বল খেলে ৭টি চার ও ১টি ছয় মারেন তিনি। এদিন হেটমায়ার ও হোপ ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় জুটি হিসাবে ভারতের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে শতরানের পার্টনারশিপ গড়ার নজির গড়েন।

আরও পড়ুন-ভিডিও: চর্চায় জাদেজার রান আউট, কোহলি বলছেন ক্রিকেট এই ঘটনা তিনি দেখেননি

১৯৮৩ সালে শেষবার ক্য়ারিবিয়ান কিংবদন্তি গর্ডন গ্রিনিজ ও স্য়ার ভিভিয়ান রিচার্ডস এই নজির গড়েছিলেন। তাঁদের যুগলবন্দিতে জামশেদপুরে ২২১ রান উঠেছিল স্কোরবোর্ড। ভারতের বিরুদ্ধে মেরুন বাহিনী আট উইকেট হারিয়ে ৩৩৩ রান তুলেছিল। জবাবে ভারত পাঁচ উইকেট হারিয়ে ২২৯ রানে অলআউট হয়ে যায়। ৪৫ ওভারের ম্য়াচ ছিল সেটি

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shimron hetymer shai hope become 2nd windies pair to attain special feat vs india since

Next Story
স্টোকসকেই বছরের সেরা ক্রীড়া ব্য়ক্তিত্ব বাছল বিবিসিBen Stokes Named BBC's Sports Personality of the Year
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com