এবার ভাল বল করেছি, পরেরবার ভাল ব্য়াট করার চেষ্টা করব, বলছেন শিবম দুবে

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ দলে অভিষেকের আগে খবরের শিরোনামে উঠে এসেছিলেন ভারতের শিবম দুবে। মুম্বইয়ের এই অলরাউন্ডার ঘরোয়া ক্রিকেটে পরিচিত তাঁর মারকাটারি ব্য়াটিংয়ের জন্য়।

By: Devendra Pandey Nagpur  Updated: November 12, 2019, 10:29:11 AM

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ দলে অভিষেকের আগে খবরের শিরোনামে উঠে এসেছিলেন ভারতের শিবম দুবে। মুম্বইয়ের এই অলরাউন্ডার ঘরোয়া ক্রিকেটে পরিচিত তাঁর মারকাটারি ব্য়াটিংয়ের জন্য়।

কিন্তু গত রবিবার সিরিজের ফয়সলা ম্য়াচে দুবে জ্বলে উঠেছিলেন বল হাতে। ৩০ রানে ৩ উইকেট তুলে নেন তিনি। ফর্মে থাকা মহম্মদ নঈমের পাশাপাশি মুশফিকুর রহিমকেও ক্লিন বোল্ড করে দেন তিনি।

নাগপুর থেকে মুম্বইতে ফিরেছেন তিনি। আসন্ন সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলবেন তিনি। তার আগে দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে দেশের জার্সিতে খেলার অভিজ্ঞতা ভাগ করে নিলেন তিনি।

অভিষেকের আগে আপনার মনে কি কোনও ভয় কাজ করছিল?

“ভারতের হয়ে খেলার একটা চাপ তো থাকবেই। কিন্তু সাপোর্ট স্টাফরা আমাকে এতটা স্বাচ্ছন্দ্য় দিয়েছিলেন যে, আমি চাপটা অনুভব করিনি। আমি তাঁদের কাজে কৃতজ্ঞ। তাঁরা আমাকে ব্য়াক করেছে। রবি (শাস্ত্রী) এসে বলেছিলেন যেন কোনও টেনশন না-করি। নিজের খেলাটাই যেন খেলি। তিনি বলেছিলেন টি-২০ ম্য়াচে সব বোলারকেই মার খেতে হয়। তোমার দিন আসলে তুমি ভাল করবেই, কিন্তু যেদিনটা তোমার হবে না সেখান থেকে বেরিয়ে আসাটাই গুরুত্বপূর্ণ। আমরা তোমার জন্য় আছি।“

আমি খুশি সিরিজ জিতেছি বলে। কিন্তু আমি তৃপ্ত নই। আমি মনে করি আমার পারফরম্য়ান্স আরও ভাল হতে পারত। এই শেখার প্রক্রিয়াটা শিখতে হয়। প্রতি ম্য়াচেই গত ম্য়াচের থেকে ভাল করার চেষ্টা করি।

ইনিংসের শেষের দিকে আপনি বড় শট মারতে পারেন বলেই একটা হাইপ উঠেছিল

দলের সকলেই সেটা জানে। আমি অতীতে যা করেছি তার ভিত্তিতেই এই প্রত্য়াশাটা স্বাভাবিক। আমার মনে হয় এটা সবে শুরু। আমি নিজেকে উন্নত করার চেষ্টা করব।

শেষ টি-২০ ম্য়াচে বল করার আগে আপনার মাথায় কী চলছিল ?

মাঠে শিশির ছিল। আমি চেষ্টা করেছিলাম রান না দেওয়ার। কিন্তু শুরুতে রান বেরিয়ে যাচ্ছিল। কিন্তু নিজেকে ব্য়াক করি আমি। বোঝাই নিজের পূর্ণ শক্তি দিয়েই বল করব। আমি ভাবছিলাম মহম্মদ নঈম যদি ডাউন দ্য় ট্র্য়াক আমাকে হিট করতে আসে তাহলে ইয়র্কার দেব। খেলা শেষের পর সকলেই আমার প্রশংসা করেছিলেন। তাঁরা আমার ইয়র্কার দেওয়া দেখে বলেছিলেন যে ভাল বোলার হওয়ার সম্ভাবনা রয়েছে আমার মধ্য়ে।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

%e0%a7%8d%e0%a7%8d%e0%a7%8d160218

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X