বড় খবর

ধোনির ছবিতে ভারতকে অপমান শোয়েবের, নালিশ শুনলেন সানিয়া

শোয়েবের বিরুদ্ধে ভারতকে ‘খাটো করে দেখানোর’ অভিযোগ ওঠে। সোশ্যাল মিডিয়াতে ভারতীয় সমর্থকদের ব্যারাকিংয়ের মুখে পড়েন তিনি। রীতিমতো ট্রোলিংয়ের শিকার হন তিনি। নতুন বছরেও সেই ট্রোলিংয়ের ধারা অব্যাহত রয়েছে।

shoaib malik and sania mirza and ms dhoni
ধোনির এই ছবি দিয়েই তাচ্ছিল্য শোয়েবের (টুইটার)

ভারতের জামাই তিনি! এদেশে প্রায়ই আসেন জামাই-আদর খেতে। সেই শোয়েব আখতারের বিরুদ্ধেই এবার ভারতকে অপমান করার অভিযোগ উঠল। সৌজন্যবোধ নিয়ে উঠে গেল প্রশ্ন।

ঘটনা অবশ্য এবছরের নয়। সপ্তাহ খানেক আগের। ক্রিসমাসের দিন সমর্থকদের উইশ করার সময় নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছিলেন। ছবিতে দেখা যাচ্ছে, ধোনি দাঁড়িয়ে। সামনে মুষ্টিবদ্ধ হাত শোয়েবের। এই ছবি পোস্ট করেই শোয়েব লিখেছিলেন, “মেরি ক্রিসমাস দোস্তো। এবং নতুন বছরের শুভেচ্ছা।”

আরও পড়ুন ফের ক্যাপ্টেন ধোনি! টি২০, ওয়ানডে-র রাজমুকুট মাহির

এরপরেই শোয়েবের বিরুদ্ধে ভারতকে ‘খাটো করে দেখানোর’ অভিযোগ ওঠে। সোশ্যাল মিডিয়াতে ভারতীয় সমর্থকদের ব্যারাকিংয়ের মুখে পড়েন তিনি। রীতিমতো ট্রোলিংয়ের শিকার হন তিনি। নতুন বছরেও সেই ট্রোলিংয়ের ধারা অব্যাহত রয়েছে।

যে ছবিটি শোয়েব মালিক পোস্ট করেছেন তা অবশ্য অনেক পুরনো। ২০১২ সালে ব্যাঙ্গালোরে প্রথম টি২০ খেলায় ভারতকে হারিয়েছিল পাকিস্তান। পাকিস্তানকে জেতান শোয়েবই। পিছন ফিরে দাঁড়িয়ে থাকা ধোনির অভিব্যক্তিতে হতাশা স্পষ্ট।

আরও পড়ুন ধোনি কবে অবসর নিচ্ছেন, প্রকাশ্যেই বার্তা সৌরভের

প্রশ্ন হল, ক্রিসমাস কিংবা নতুন বছরের শুভেচ্ছার সঙ্গে এই ছবির প্রাসঙ্গিকতা অনেকেই খুঁজে পাননি। দুই দেশের সমর্থকরাই শোয়েবের বিকৃত রুচি নিয়ে প্রশ্ন তুলেছেন। সরাসরি সানিয়া মির্জাকে টেনে এনে একজন টুইটার ব্য়বহারকারী লিখে দিয়েছেন, “সানিয়া ভাবি মোটেই এই ছবি দেখে খুশি হবেন না।”

পাকিস্তানের সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী আবার ভারতকে ট্রোল করেছেন এই সুযোগে। একজন লিখেছেন, “উফ, দুরন্ত একটা ছক্কা হাকিয়েছিল শোয়েব ভাই। দুর্দান্তভাবে ম্যাচটা তুমি ফিনিশ করে এসেছিল।” একজন আবার শোয়েবকেই ঠুকে লিখেছেন, “খুব দুর্বল রুচি।”

আরও পড়ুন দুই বছর নিষিদ্ধ বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেটার, চাপে কেকেআর

ক্রিসমাসের শুভেচ্ছা জানিয়ে সমালোচিত হওয়ায় নতুন বছরে অবশ্য এমন কাণ্ড ঘটাননি। ভক্তদের সাধারণ উইশ করেই কাজ সেরেছেন তিনি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shoaib malik insults india while making christmas greetings

Next Story
ফের ক্যাপ্টেন ধোনি! টি২০, ওয়ানডে-র রাজমুকুট মাহিরMS Dhoni and Virat Kohli
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com