scorecardresearch

শ্রেয়স-মণীশে চার নম্বরে আস্থা ব্যাটিং কোচ রাঠোরের

ওয়ানডে শুধু চার নম্বর ব্যাটিং পজিশনই নয়, টেস্টে ওপেনিং পজিশন নিয়েও সমস্যা রয়েছে ভারতের। সাম্প্রতিককালে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, পৃথ্বী শ, হনুমা বিহারী, মুরলী বিজয়, মায়াঙ্ক আগারওয়ালদের খেলানো হয়েছে।

শ্রেয়স-মণীশে চার নম্বরে আস্থা ব্যাটিং কোচ রাঠোরের
ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর (বিসিসিআই)

শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে সম্ভবত ভারতীয় ব্যাটিং অর্ডারে চার নম্বর ধাঁধার সমাধান করতে পারবেন। এমনই আশ্বাস দিচ্ছেন ভারতীয় দলে সদ্য নিযুক্ত ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। বিশ্বকাপে টিম ম্য়ানেজমেন্ট চার নম্বরে ব্যাটিং সমস্যার সমাধান করতে পারেনি। সেমিফাইনালে এই পাজল সলভ করতে না পারাতেই কিউয়িদের বিরুদ্ধে হারতে হয়েছে। বিশ্বকাপের পরে সাপোর্ট স্টাফ মূলত অক্ষত থাকলেও, বাদ যেতে হয়েছে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকে।

তার জায়গাতেই এবার ব্যাটিং কোচের দায়িত্বে বিক্রম রাঠোর। তিনি বিসিসিআই টিভি-কে দেওয়া সাক্ষাৎকারে সাফ জানিয়ে দিচ্ছেন, “আমাদের একটা স্লটের দিকে তাকাতে হবে। ওয়ান ডে দলের মিডল অর্ডার মোটেই ভাল খেলছে না। আমাদের খুব দ্রুত এই সমস্যার সমাধান করতে হবে। শ্রেয়স আইয়ার শেষ কয়েকটা ম্যাচে খুব ভাল খেলেছে। পাশাপাশি মণীশ পাণ্ডেও রয়েছে। ঘরোয়া ক্রিকেট এবং জাতীয়-এ দলের হয়ে এই দু-জনে খুব ভাল পারফর্ম করছে সম্প্রতি। ওরা আমার বিশ্বাস ওরা চার নম্বর পজিশনে ভাল খেলতে পারে।”

আরও পড়ুন রাহুল ব্যর্থ, তাই রোহিতকে ওপেনে খেলানোর পক্ষে সওয়াল সৌরভের

পাশাপাশি তিনি অবশ্য সতর্কও করে রাখছেন, “সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে স্রেফ ওদের ঠিকঠাক খেলতে হবে। ওদের ব্যাকিং করতে হবে। দীর্ঘ মেয়াদে যাতে ওরা সাফল্য পেতে পারে, সেজন্য ওদের পাশে দাঁড়াতে হবে। জাতীয় দলের হয়ে ভাল খেলার জন্য ওদের মধ্যে যথেষ্ট প্রতিভা রয়েছে।”

ওয়ানডে শুধু চার নম্বর ব্যাটিং পজিশনই নয়, টেস্টে ওপেনিং পজিশন নিয়েও সমস্যা রয়েছে ভারতের। সাম্প্রতিককালে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, পৃথ্বী শ, হনুমা বিহারী, মুরলী বিজয়, মায়াঙ্ক আগারওয়ালদের খেলানো হয়েছে। তবে ধারাবাহিকভাবে কেউই ভাল খেলতে পারেনি। মায়াঙ্ক আগারওয়াল-পৃথ্বী শ জুটি প্রাথমিকভাবে সফল হলেও আপাতত নির্বাসিত মুম্বইকর।

রাঠোর এই প্রসঙ্গে জানিয়েছেন, “টেস্টে ওপেনিং নিয়ে যথেষ্ট ভাবনা চিন্তার অবকাশ রয়েছে। আমাদের কাছে যদিও অপশন রয়েছে। এই নিয়ে দলের মধ্যে সুস্থ প্রতিদ্বন্দ্বিতাও আছে। তবে ওঁরা যাতে ধারাবাহিকভাবে ভাল খেলতে পারে, সে বিষয়ে নজর দিতে হবে।”

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shreyas iyer and manish pandey could be indias batting solution tells vikram rathour