রাহুল-পাণ্ডিয়ার বদলি শুভমান গিল ও বিজয় শংকর

এই প্রথম ১৯ বছরের শুভমান গিলকে সীমিত ওভারের ক্রিকেটের জন্য ভারতীয় দলে নেওয়া হল। প্রথম শ্রেণির ক্রিকেটে এ মরশুম চমৎকার কেটেছে তাঁর। ৮ ম্যাচে ১০০০ রান করেছেন তিনি।

By: Published: Jan 13, 2019, 12:39:59 PM

হার্দিক পাণ্ডিয়া এবং কে এল রাহুলের বদলি ঠিক করে ফেলা হল। অল রাউন্ডার বিজয় শংকর এবং ব্যাটসম্যান শুভমান গিল। এই দুজনকেই পাঠানো হচ্ছে সফরকারী ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে।

অ্যাডিলেডে দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকের আগেই টিমের সঙ্গে যোগ দেবেন বিজয় শংকর। তিনি অস্ট্রেলিয়ার সঙ্গে একদিনের আন্তর্জাতিক ছাড়াও নিউজিল্যান্ড সফরেও টিম ইন্ডিয়ার সঙ্গী হবেন। অন্যদিকে শুভমান গিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক এবং টি ২০ সিরিজে দলের সঙ্গে যোগ দেবেন।

আরও পড়ুন, পাণ্ডিয়া-রাহুল কাণ্ডে তদন্ত নিয়ে মতভেদ এডালজি ও রাইয়ের মধ্যে

টিভি শো-য়ে নারীবিদ্বেষী মন্তব্য করার জন্য কেএল রাহুল এবং হার্দিক পাণ্ডিয়ার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁদের সাসপেন্ডও করা হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক সিরিজে তাঁরা খেলতে পারবেন না।

এই প্রথম ১৯ বছরের শুভমান গিলকে সীমিত ওভারের ক্রিকেটের জন্য ভারতীয় দলে নেওয়া হল। প্রথম শ্রেণির ক্রিকেটে এ মরশুম চমৎকার কেটেছে তাঁর। ৮ ম্যাচে ১০০০ রান করেছেন তিনি। রণজিতেও ১০ ইনিংসে ৭৯০ রান করেছেন তিনি। তাঁর রান রেটও রণজিতে ব্র্যাডম্যানকে মনে পড়িয়ে দেওয়ার মত। ৯৮.৭৫।

এ সপ্তাহের শুরুর দিকেই ইন্ডিয়ান এক্সপ্রেসকে ২০১৯-এর লক্ষ্য নিয়ে গিল বলেছিলেন, “২০১৮ আমার পক্ষে দারুণ ছিল, অনেক কিছু শিখেছি। ২০১৯-এ ভারতের হয়ে খেলতে চাই। সেটাই আমার মূল লক্ষ্য।”

বিজয় শংকর নিদাহাস ট্রফিতে ভারতীয় দলের সঙ্গে ছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত ইন্ডিয়া এ-র হয়ে সফরে দারুণ পারফর্ম করেছেন এই ২৭ বছর বয়সী ক্রিকেটার। তামিলনাড়ুর এই মিডল অর্ডার ব্যাটসম্যান মিডিয়াম পেস বোলিংও করেন। দেশের হয়ে ৫টি টি ২০ খেলেছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দল- বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, বিজয় শংকর, শিখর ধাওয়ান, আম্বাতি রায়াডু, দীনেশ কার্তিক, কেদার যাদব, এম এস ধোনি, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সিরাজ, কে খলিল আহমেদ, মহম্মদ শামি।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Shubhman Gill and Vijay Shankar will join Indian Team: রাহুল-পাণ্ডিয়ার বদলি শুভমান গিল ও বিজয় শংকর

Advertisement