বড় খবর

ফিটনেস টেস্টে ব্যর্থ ছয় ভারতীয় তারকা, বাদ পড়তে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধে

২০১৮ সালে সঞ্জু স্যামসন, মহম্মদ শামি এবং আম্বাতি রাইডু ইয়ো ইয়ো টেস্টে পাস করতে পারেননি। তারপরেই তিনজনকে ইংল্যান্ড সফরের বাইরে রাখা হয়েছিল।

বোর্ডের ফিটনেস টেস্ট ফের শিরোনামে। বোর্ডের সূত্র অনুযায়ী, জাতীয় দলের ছয় তারকা বোর্ডের দু কিমি দৌড়ের অবিশ্যিক ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে পারেননি। এরা হলেন সঞ্জু স্যামসন, ঈশান কিষান, সিদ্ধার্থ কউল, ব্যাটসম্যান নীতিশ রানা, লেগস্পিনার অলরাউন্ডার রাহুল তেওটিয়া, এবং জয়দেব উনাদকাট।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ হলেই সীমিত ওভারের খেলা। সেই সিরিজের জন্য সম্ভাব্যদের নিয়েই বেঙ্গালুরুর এনসিএ-তে ২ কিমি ফিটনেস টেস্ট রানের ব্যবস্থা করা হয়েছিল চলতি সপ্তাহে। সেখানেই যোগ্যতামান পেরোতে ব্যর্থ হাফডজন তারকা।

আরো পড়ুন: দলে মৌলবি ঢুকিয়ে সাম্প্রদায়িকতা ছড়িয়েছেন! বড় অভিযোগে বিদ্ধ জাফর, আব্দুল্লা

টাইমস অফ ইন্ডিয়াকে বোর্ডের এক সূত্র জানিয়েছেন, “নতুন ধরণের এই ফিটনেস টেস্টে প্রথমবার ব্যর্থ হলেও দ্বিতীয়বার কিছুদিন পরেই আরো একবার সুযোগ পাবেন ব্যর্থ হওয়া তারকারা।”

দ্বিতীয়বারও ব্যর্থ হলে আসন্ন ৫টি টি২০ এবং ৩টি একদিনের ম্যাচের নির্বাচনী স্কোয়াড থেকে বাদ পড়বেন তাঁরা। ২০১৮ সালে সঞ্জু স্যামসন, মহম্মদ শামি এবং আম্বাতি রাইডু ইয়ো ইয়ো টেস্টে পাস করতে পারেননি। তারপরেই তিনজনকে ইংল্যান্ড সফরের বাইরে রাখা হয়েছিল। গত অস্ট্রেলিয়া সফরে টি২০ স্কোয়াডের অংশ ছিলেন সঞ্জু স্যামসন।

বোর্ডের সেই সূত্র আরো জানিয়েছেন, “ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ এবং বছরের শেষের দিকে টি২০ বিশ্বকাপের জন্য সম্ভাব্য ২০ জন ক্রিকেটারের মধ্যে জোড়া ফিটনেস টেস্ট করা হয়। এর মধ্যেই ছিল ইয়ো ইয়ো টেস্ট এবং ২ কিমি দৌড়ের টেস্ট। এই টেস্ট অনুযায়ী, একজন ব্যাটসম্যান, উইকেটকিপার এবং স্পিনারকে ৮.৩০ মিনিটে ২ কিমি শেষ করতে হয়। ফাস্ট বোলারদের এই দূরত্ব অতিক্রম করতে হয় ৮.১৫ মিনিটে। এদের মধ্যেই ছয় ক্রিকেটার ব্যর্থ হয়েছেন। কেউ কেউ আবার কোনওরকমে টেস্টে উত্তীর্ন হয়েছে।”

এই ফিটনেস টেস্টের বিষয়ে জানাতে গিয়ে তিনি আরো বলেন, “ইয়ো ইয়ো টেস্টের মত এই দৌড়ের টেস্টও বাধ্যতামূলক। কোহলি এবং শাস্ত্রী এই টেস্টের প্রাসঙ্গিকতা সম্পর্কে ওয়াকিবহাল।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Six indian cricketers failed in 2km fitness test ahead of limited over series against england

Next Story
কোথায়, কোন চ্যানেলে দেখাবে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট, জানুন এক ক্লিকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com