বড় খবর

শাস্তি কমানোর আবেদন করবেন না স্টিভ স্মিথ-ব্যানক্রফট

শাস্তি মেনে নিলেন স্টিভ স্মিথ ও ওয়ার্নার। সাজা কমানোর আবেদন করবেন না বলে জানিয়েছেন স্যান্ডপেপারগেটে জড়িত এই দুই ক্রিকেটার। সাজাপ্রাপ্ত ক্রিকেটারদের পাশে অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

শাস্তি কমানোর আবেদন করবেন না স্মিথ।
শাস্তি কমানোর আবেদন করবেন না স্মিথ।

শাস্তি মাথা পেতেই নিলেন তাঁরা, কমানোর জন্য আবেদনের কথা ভাবছেন না স্টিভ স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফট। সদ্যসমাপ্ত দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে বল বিকৃত করে অভিযুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ব্যানক্রফট। স্মিথ-ওয়ার্নারকে ক্রিকেট থেকে এক বছর নির্বাসিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ন’মাসের নির্বাসনে ব্যানক্রফট। স্মিথ বা ব্যানক্রফট কেউই কিন্তু শাস্তি কমানোর আবেদন করছেন না। বুধবার স্মিথ-ব্যানক্রফট ট্যুইট করে এই কথা জানিয়ে দিয়েছেন। সেদেশের বোর্ড যে সাজা শুনিয়েছে, তা তাঁরা মাথা পেতেই নিয়েছেন।

স্মিথ ট্যুইটারে লিখলেন, ” আমি এসব পিছনে ফেলে ফের দেশের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য সব কিছু করতে রাজি। অধিনায়ক হিসেবে সব দায়িত্ব নিজের কাঁধেই নিচ্ছি। আমি আমার শাস্তি চ্যালেঞ্জ করব না। ক্রিকেট অস্ট্রেলিয়া কড়া বার্তা দেওয়ার জন্যই এই শাস্তির নির্দেশ দিয়েছে। আমি সেটা গ্রহণ করেছি। ” স্মিথের সুরেই গলা মিলিয়েছেন ব্যানক্রফটও। তিনি লিখলেন,” আমি আজ ক্রিকেট অস্ট্রেলিয়াকে কাগজপত্র দিয়ে জানিয়ে দিয়েছি, আমি শাস্তি মেনে নিয়েছে। অস্ট্রেলিয়ার মানুষের আস্থা অর্জন করার জন্য আমি সব কিছু করতেই প্রস্তুত। যাঁরা আমাকে সমর্থন করে মেসেজ করেছেন তাঁদের আমি ধন্যবাদ জানাই।”

 

স্যান্ডপেপারগেট কাণ্ডের পরে দফায় দফায় সাংবাদিক বৈঠক করেছেন স্মিথ, ওয়ার্নার, ব্যানক্রফট ও অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেম্যান। মিডিয়ার সামনে হাউহাউ করে কেঁদেছিলেন স্মিথ। নিজের দোষ স্বীকার করে নেন তিনি। অন্যদিকে নিজেকে মিথ্যাবাদী বলেছেন ব্যানক্রফট। ক্ষমা চেয়ে নেন ওয়ার্নারও। সব দোষ নিজের কাঁধে নিয়ে জাতীয় দলের কোচের পদ থেকেও ইস্তফা দেন লেম্যান। একদিন আগেই অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ) স্মিথ-ওয়ার্নারদের শাস্তি অনুপযুক্ত বলে মন্তব্য করেছিল। তাদের মতে অতীতেও বল বিতর্ক হয়েছে। কিন্তু এমন কঠিন শাস্তি কেউই পায়নি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Smith and bancroft wont appeal ban

Next Story
বাইসাইকেল কিকে ঝলসালেন রোনাল্ডো, জুভেন্তাসের ফ্যানেরাও উঠে দাঁড়িয়ে হাততালি দিলেনরোনাল্ডোর সেই বাইসাইকেল কিক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com