টি-২০ র‌্যাঙ্কিংয়ে স্মৃতি-রডরিগেজের উত্তরণ

সদ্যই নিউজিল্যান্ডের কাছে তাদের ঘরের মাটিতে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ভারতের মেয়েরা। সিরিজ হাতছাড়া হলেও হরমনপ্রীতের দলের কয়েকজনের পারফরম্যান্স ছিল তারিফ করার মতো।

By: Dubai  Published: February 12, 2019, 4:04:32 PM

সদ্যই নিউজিল্যান্ডের কাছে তাদের ঘরের মাটিতে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ভারতের মেয়েরা। সিরিজ হাতছাড়া হলেও হরমনপ্রীতের দলের কয়েকজনের পারফরম্যান্স ছিল তারিফ করার মতো। আর তারই প্রতিফলন ফুটে উঠল আইসিসি-র সদ্য প্রকাশিত মহিলাদের টি-২০ র‌্যাঙ্কিংয়ে। উত্তরণ হলো স্মৃতি মন্ধনা ও জেমিমা রডরিগেজের।

ব্যাটসউইমেনদের মধ্যে মন্ধনা ও রডরিগেজ দু’জনেই চার ধাপ করে এগিয়েছেন। ছ’নম্বরে এসেছেন মন্ধনা, রডরিগেজ এলেন দু’নম্বরে। মন্ধনা নিউজিল্যান্ডের বিরুদ্ধেও দুরন্ত ফর্মে ছিলেন। গড়ে ১৮০ রান আসে তাঁর ব্যাট থেকে। এর মধ্যে দু’টি অর্ধ-শতরান ও রয়েছে। অন্যদিকে রডরিগেজ টি-২০ সিরিজে করেছেন ১৩২ রান। অলরাউন্ডারদের মধ্যে একে এসেছেন ওয়েস্ট ইন্ডিজের ডিনড্রা ডোটিন। ভারতীয় বোলারদের মধ্যে স্পিনার রাধা যাদব ১৮ ধাপ এগিয়ে ১০ নম্বরে এসেছেন। পাশাপাশি দীপ্তি শর্মা পাঁচ কদম উঠে ১৪ নম্বরে এসেছেন।

আরও পড়ুন: কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিং কুলদীপের, এখন বিশ্বের দু’নম্বর তিনি

মহিলাদের দলগত টি-২০ র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ডকে টপকে দু’নম্বরে এসেছে নিউজিল্যান্ড। একেই রয়েছে অস্ট্রেলিয়া। চারে ভারত ও পাঁচে ওয়েস্ট ইন্ডিজ। আগামী মাসে মিতালি-হরমনপ্রীতদের ভরা ক্রিকেট। ভারত সফরে আসছে ইংল্যান্ড। তারা তিনটি ওয়ান-ডে ও তিনটি টি-২০ খেলবে। আইসিসি উইমেনস চ্যাম্পিয়নশিপেরই অঙ্গ। ওয়ান-ডে ম্যাচগুলি মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে। টি-২০ সিরিজের ভেন্যু ঠিক হয়েছে গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়াম।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Smriti mandhana jemimah rodrigues rise in icc womens t20i rankings74376

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement