ফের নিউজিল্যান্ডকে হারাল ভারত

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে মিতালি অ্যান্ড কোং অ্যামি স্যাটার্থওয়েটের কিউয়িদের আট উইকেটে হারিয়ে তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজ ২-০ জিতে নিল।

By: Published: January 29, 2019, 3:40:09 PM

বিরাট কোহলির ভারত যে মাঠে নিউজিল্যান্ডকে হারিয়ে ওয়ান-ডে সিরিজ জিতেছে, সেই একই মাঠে মিতালি রাজের মেয়েরাও কিউয়িদের হারিয়ে সিরিজ জিতল। মঙ্গলবার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে মিতালি অ্যান্ড কোং অ্যামি স্যাটার্থওয়েটের কিউয়িদের আট উইকেটে হারিয়ে তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজ ২-০ জিতে নিল। আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপে পুরো চার পয়েন্ট তুলে নিল।

এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মিতালি। ঝুলন গোস্বামীদের দাপটে কিউয়িরা ৪৪.২ ওভারে ১৬১ রানে অলআউট হয়ে যায়। সর্বোচ্চ স্কোর স্যাটার্থওয়েটের (৭১)।  জবাবে ব্যাট করতে নেমে ভারত ১৫ রানে দু’উইকেট হারিয়ে ফেলে। ওপেনার জেমিমা রডরিগেজ কোনও রান না-করেই ফিরে যান। তিনে ব্যাট করতে এসে দীপ্তি শর্মা আউট হয়ে যান আট রানে। অন্যদিকে উইকেট আগলে দলের আরেক ওপেনার ও ভারতীয় মহিলা দলের স্টার ব্যাটসম্যান স্মৃতি মন্ধনা। মিতালি রাজকে সঙ্গে নিয়ে ভারতকে অনায়াসে জিতিয়ে দেন। স্মৃতি ৯০ রানে ও মিতালি ৬৩ রানে অপরাজিত থাকেন। ৩৫.২ ওভারে ভারত ম্যাচ জিতে নেয়। মিতালি ছয় মেরে ভারতকে সিরিজ উপহার দেন। 

আরও পড়ুন: ICC T20 World Cup 2020 Fixtures: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিযান শুরু বিরাটদের

জয়ের পর মিতালি বললেন, “দলটা যেভাবে শেপ নিয়েছে আমি তাতে খুশি। সবসময় চ্যালেঞ্জিং পরিস্থিতিতে ব্যাট করাটা উপভোগ করি। এটা সহজ নয়। এর জন্য ধৈর্য্য় লাগে। স্মৃতি দুর্দান্ত ফর্মে রয়েছে। কারোর ওকে সমর্থন করা উচিত।” বছর বাইশের স্মৃতি শেষ ১০টি ওয়ান-ডে ম্যাচে আট নম্বর সেঞ্চুরি করে ফেললেন। চলতি সিরিজের প্রথম ম্যাচে ১০৫ রান করেছিলেন তিনি। ম্যাচের সেরা হয়ে তিনি বললেন, ম্যাচের সেরা হওয়ার কৃতিত্ব তিনি নিতে চান না। বোলারদেরই এই পুরস্কার দিতে চান তিনি। তাঁর মতে বোলারদের জন্যই নিউজিল্যান্ডকে এই অল্প রানে বেঁধে রাখা সম্ভব হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Smriti mandhana mithali raj lead india women to odi series victory over new zealand69641

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X