বড় খবর

আইসিসি-র বর্ষসেরা হলেন স্মৃতি মন্ধনা

বছরের শেষ দিনে দুরন্ত খবর পেলেন স্মৃতি মন্ধনা। আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটারের পালক যুক্ত হল তাঁর মুকুটে। ভারতের মারকুটে এই ব্যাটসম্যান বর্ষসেরা ক্রিকেটার হওয়ার জন্য রেচেল হেহো ফ্লিন্ট পুরস্কারে ভূষিত হয়েছেন।

Smriti Mandhana
আইসিসি-র বর্ষসেরা হলেন স্মৃতি মন্ধনা (ছবি-টুইটার)

বছরের শেষ দিনে দুরন্ত খবর পেলেন স্মৃতি মন্ধনা। আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটারের পালক যুক্ত হল তাঁর মুকুটে। ভারতের মারকুটে এই ব্যাটসম্যান বর্ষসেরা ক্রিকেটার হওয়ার জন্য রেচেল হেহো ফ্লিন্ট পুরস্কারে ভূষিত হয়েছেন। পাশাপাশি ওয়ান-ডে ফর্ম্যাটেও সেরা নির্বাচিত হয়েছেন তিনি। জিতেছেন আইসিসি উইমেন’স অ্যাওয়ার্ড।

নিউজিল্যান্ডের সোফি ডিভাইন ও পাক বোলার সানা মির ওয়ান-ডে ক্রিকেটের বর্ষসেরার তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে শেষ করেছেন।টিম ইন্ডিয়ার বাঁ-হাতি ব্যাটসম্যান মন্ধনা এই বছরটা দুরন্ত ফর্মে ছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতকে ওয়ান-ডে সিরিজ জেতানোর অন্যতম কারিগর ছিলেন স্মৃতি। পাশাপাশি দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ওয়ান-ডে ও টি-২০ সিরিজ জয়েও অবদান রাখেন মুম্বইয়ের বছর বাইশের ক্রিকেটার। চলতি বছর ডজন ওয়ান-ডে ম্যাচ খেলে স্মৃতির ব্যাট থেকে এসেছে ৬৬৯ রান। সাতটি অর্ধ-শতরানের পাশাপাশি একটি সেঞ্চুরিও হাঁকান তিনি।

আরও পড়ুন: বিগ ব্যাশ দেখল হরমনপ্রীত ঝড়, জাত চেনালেন ইন্ডিয়ার ক্যাপ্টেন


ওয়ান-ডে ফর্ম্যাটে ৬৬.৯০-এর গড়ে ব্যাট করা স্মৃতি ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণেও জাত চেনান। পাঁচটি হাফ-সেঞ্চুরিও করেন। ১৩০.৬৭-এর গড়ে করেছেন ৬০০ রান। আইসিসি-কে স্মৃতি জানিয়েছেন, “এরকম পুরস্কার সবসময় ভীষণ স্পেশ্যাল। প্লেয়ার হিসেবে রান করে সবসময় দলকে জেতাতে চাই। যখন পারফরম্যান্সকে এভাবে স্বীকৃতি দিয়ে পুরস্কৃত করা হয়, ভাল লাগে। এগুলোই অনুপ্রেরণা যোগায় কঠোর পরিশ্রম করে দলের জন্য ভাল করার।”

আইসিসি উইমেন’স ওডিআই টিম অফ দ্য ইয়ার: স্মৃতি মন্ধনা (ভারত), ট্যামি বিউমোন্ট (ইংল্যান্ড), সুজি বেটস (নিউজিল্যান্ড), ড্যান ফান নিয়েকার্ক (দক্ষিণ আফ্রিকা), সোফি ডিভাইন (নিউজিল্যান্ড), অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), মারিজেন কাপ (দক্ষিণ আফ্রিকা), দিয়েন্দ্রা ডোটিন (উইন্ডিজ), সানা মির (পাকিস্তান), সোফি একলেস্টন (ইংল্যান্ড) ও পুণম যাদব (ভারত)

আইসিসি উইমেন’স টি-টোয়েন্টি টিম অফ দ্য ইয়ার: স্মৃতি মন্ধনা (ভারত), অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), সুজি বেটস (নিউজিল্যান্ড), হরমনপ্রীত কাউর (ভারত), ন্যাটালি স্কিভার (ইংল্যান্ড), এলিস পেরি (অস্ট্রেলিয়া), অ্যাশলে গার্ডনার (অস্ট্রেলিয়া), লে কাপসেরেক (নিউজিল্যান্ড), মেগান স্কাট (অস্ট্রেলিয়া), রুমানা আহমেদ (বাংলাদেশ) ও পুণম যাদব (ভারত)

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Smriti mandhana named icc womens player of the year62220

Next Story
সিডনি টেস্টে নেই রোহিত, বিশেষ কারণে মেলবোর্ন থেকে ফিরছেন মুম্বইয়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com