scorecardresearch

বড় খবর

সৌরভের ইচ্ছাপূরণ হল না! বাঙালি কিংবদন্তিকে কোনও সমর্থন নয় BCCI-এর

বোর্ডের প্রস্তাবে সরাসরি ‘না’ সৌরভের! ICC-তেও মহারাজকে সমর্থন নয় BCCI-এর

সৌরভের ইচ্ছাপূরণ হল না! বাঙালি কিংবদন্তিকে কোনও সমর্থন নয় BCCI-এর

বোর্ড সভাপতি হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মেয়াদ শেষ হচ্ছে আগামী সপ্তাহে। সামনেই বোর্ডের এজিএম। ১৮ অক্টোবর সেই এজিএম-এই সৌরভ গঙ্গোপাধ্যায়কে সরিয়ে বোর্ডের নতুন প্রেসিডেন্ট হতে চলেছেন রজার বিনি। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে আরও বলা হচ্ছে, সৌরভ গঙ্গোপাধ্যায় যদি আইসিসি চেয়ারম্যান হওয়ার জন্য মনোনয়ন জমা দেন, সেক্ষেত্রে বিসিসিআই তাঁকে সমর্থন করবে না।

কর্ণাটক ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট রজার বিনি বোর্ডের সভাপতি হওয়ার জন্য নমিনেশন ফাইল করেছেন। সচিব পদে জয় শাহও মনোনয়ন জমা দিয়েছেন। তিনিই দ্বিতীয় টার্মে বোর্ডের সচিব হতে চলেছেন। রজার বিনি বাদ দিয়ে বোর্ডে সভাপতি পদে আর কেউ মনোনয়ন জমা দেননি। তাঁকে কর্ণাটক ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট পদ থেকে সরতে হবে।

আরও পড়ুন: BJP-র প্রস্তাবে রাজি না হওয়াতেই কি বোর্ডে ‘বাতিল’ সৌরভ! ভয়ঙ্কর অভিযোগ উঠে এল প্রকাশ্যে

ঘটনা হল, সৌরভ গঙ্গোপাধ্যায় সরে যাচ্ছেন, এমন জল্পনা ছড়িয়ে পড়ার পরেই তাঁর আসন্ন প্রশাসনিক ভবিষ্যত কী হতে চলেছে, তা নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে, সৌরভকে আইপিএল চেয়ারম্যান হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে তিনি তা প্রত্যাখ্যান করেছেন। সৌরভ বোর্ডের সভাপতি পদে চালিয়ে যেতে চেয়েছিলেন অথবা আইসিসির চেয়ারম্যান হতে রাজি ছিলেন। সৌরভ আইপিএল চেয়ারম্যান হওয়ার প্রস্তাব খারিজ করার পরে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের ভাই অরুণ ধূমলের কাছে সেই প্রস্তাব যায়। তিনি ব্রিজেশ প্যাটেলের স্থলভিষিক্ত হচ্ছেন।

আইপিএলের বর্তমান চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল সাংবাদিকদের জানিয়েছেন, “রজার বিনি বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দিয়েছেন। আমি ভাইস-প্রেসিডেন্ট, জয় শাহ সচিব, আশিস শেহলার কোষাধ্যক্ষ এবং দেবজিত সাইকিয়া যুগ্ম সচিব পদে মনোনয়ন জমা দিয়েছেন।”

“অরুণ ধূমল আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হবেন। অভিষেক ডালমিয়া সেই কাউন্সিলের সদস্য হবেন। খাইরুল জামাল মজুমদার এপেক্স কাউন্সিলের মেম্বার হবেন। এখনও পর্যন্ত এগুলো সবই মনোনয়ন জমা করা হয়েছে। অন্য কেউ এইসব পদে নমিনেশন ফাইল করেননি।”

আরও পড়ুন: সৌরভের পর জয় শাহ নন, BCCI প্রেসিডেন্ট হওয়ার মুখে বিশ্বকাপজয়ী কিংবদন্তি

বুধবারই বোর্ডে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল। ১৪ তারিখ মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন। মনোনয়ন দাখিলেই প্রমাণিত বোর্ডের নতুন প্যানেল কেমন হতে চলেছে। অক্টোবরের ১৫ তারিখে চূড়ান্ত তালিকা বোর্ডের তরফে প্রকাশ করা হবে।

মহারাষ্ট্রে বিজেপি নেতা আশিস শেহলার বোর্ডের নতুন কোষাধ্যক্ষ হচ্ছেন। মহারাষ্ট্র ক্রিকেট সংস্থায় তিনি প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন। এবার তাঁকে মহারাষ্ট্র ক্রিকেট সংস্থা থেকে নিজের মনোনয়ন প্রত্যাহার করে নিতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav declined to be ipl chairman roger binny set to replace as bcci president