কেন টেস্ট টিমে নেই রোহিত শর্মা! প্রশ্ন সৌরভ-হরভজনের

পৃথ্বী শাউ, মহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুরের মতো নতুন মুখ এসেছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। কিন্তু আশ্চর্যজনক ভাবে বাদ পড়েছেন ট্রিপল সেঞ্চুরিয়ন করুণ নায়ার ও রোহিত শর্মা।

By: Mumbai  Updated: January 3, 2019, 02:48:18 PM

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। কিন্তু নির্বাচকদের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। দলে পৃথ্বী শাউ, মহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুরের মতো নতুন মুখ এসেছে। কিন্তু আশ্চর্যজনক ভাবে বাদ পড়েছেন ট্রিপল সেঞ্চুরিয়ন করুণ নায়ার ও রোহিত শর্মা।

ভারতকে এশিয়া কাপ জেতানো ক্যাপ্টেনের নাম না-দেখে অনেকেরই চোখ কপালে উঠেছে। তাঁর সৌজন্যে ভারত সপ্তম এশিয়া কাপ জিতেছে। শিখর ধাওয়ানের পর টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন তিনি। ১০৫.৬৬-এর গড়ে ৩১৭ রান করেছিলেন তিনি। একটি সেঞ্চুরি ও দু’টি হাফ-সেঞ্চুরি রয়েছে তাঁর। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে খেলছে ভারত। এই টেস্ট টিমে রোহিতের না-থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও হরভজন সিং। দু’জনেই টুইট করেছেন। সৌরভ এশিয়া কাপের পরেই লিখেছিলেন, “ দুরন্ত জয় ভারতের। রোহিত শর্মা অনবদ্য। আমি প্রতিবার টেস্ট দলে তোমার নাম না-দেখে অবাক হয়ে যাই। কিন্তু শীঘ্রই টেস্টে তুমি জায়গা পাবে।” ভাজ্জি লিখলেন, “ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিতকে রাখা হল না। নির্বাচকরা ঠিক কী ভাবছে? কারোর কোনও ধারণা আছে এ ব্যাপারে। থাকলে আমাকে বলবেন দয়া করে। বিষয়টা আমার হজম হল না।”

আরও পড়ুন: ক্যাপ্টেনসির কৃতিত্ব নিতে নারাজ রোহিত, ধন্যবাদ দিচ্ছেন ধোনিকেই

চলতি বছর সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছেন রোহিত। প্রোটিয়াদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের পরেই দল থেকে বাদ পড়েন তিনি।  সেই টেস্টে চার ইনিংস মিলিয়ে ৭৮ রান করেছিলেন রোহিত। তাঁর গড় ছিল ১৯.৫০। সিরিজের তৃতীয় টেস্ট থেকে রোহিত আর দলে সুযোগ পাননি। আফগানিস্তানের বিরুদ্ধে একটি মাত্র ঐতিহাসিক টেস্টেও ডাক পাননি তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধেও রোহিতের কথা ভাবা হয়নি। সম্প্রতি রোহিত দুরন্ত ফর্মে আছে। ২০১৩ সালে রোহিত দেশের জার্সিতে অভিষেক করেন। দেশের হয়ে ২৫টি টেস্ট খেলেছেন তিনি। ৩৯.৯৭-এর গড়ে করেছেন ১৪৭৯ রান।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav ganguly and harbhajan singh surprised at rohit sharmas exclusion from test squad

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X