বড় খবর

গোটা দেশেই গোলাপি বলের টেস্ট প্রয়োজন, বলছেন সৌরভ

গোলাপি বলে সাফল্যের সঙ্গে টেস্ট আয়োজন করার পরে সৌরভ জানাচ্ছেন, শুধু কলকাতা নয়, দেশের অন্যত্রও এই খেলা ছড়িয়ে দিতে হবে। “আশা করি এই খেলা দেশের অন্যান্যও ছড়িয়ে দিতে পারব আমরা ” বলছেন তিনি।

Sourav Ganguly
সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

ইডেনে প্রথমবার গোলাপি বলে টেস্ট আয়োজন করেই সফল বিসিসিআই। গোলাপি সাফল্য এবার দেশের প্রতিটি এলাকাতেই ছড়িয়ে দিতে হবে। বলছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। টেস্টের তিনদিনই জমজমাট গ্যালারি। টেস্ট দেখতে কানায় কানায় পূর্ণ গ্যালারি উৎসাহ বাড়িয়েছে বিসিসিআইয়ের।

সৌরভ তাই ম্যাচের পরে জানিয়ে দিলেন, “রিল্যাক্সড লাগছে। দারুণ খুশি আমি। টেস্ট ক্রিকেটের জন্য এটা করতে চেয়েছিলাম। এটা প্রয়োজন ছিল। মানুষ টেস্ট থেকে ক্রমাগত আগ্রহ হারিয়ে ফেলেছিল। এই টেস্টের প্রমোশন করা হয়েছিল দারুণভাবে। এমনকি আজকেও (তৃতীয়দিন) টিকিট পুরোপুরি বিক্রি হয়ে গিয়েছে। খেলা তাড়াতাড়ি শেষ হয়ে যাবে, এটা জেনেও মানুষ মাঠে এসেছেন।”

আরও পড়ুন বাংলাদেশেও এবার গোলাপি টেস্ট, সৌরভের শহরে ঢোকার আগেই জানালেন আক্রম

সম্প্রচারকারী চ্যানেলে এরপর সৌরভ জানিয়েছেন, “২০০১ সালের টেস্টের কথা স্মরণে রয়েছে। খেলা দেখতে মাঠে এসেছিলেন ১ লক্ষের বেশি দর্শক। রোহিত, কোহলি কিংবা ইশান্তদের মতো চ্যাম্পিয়নরা ফাঁকা স্টেডিয়ামে খেলুক, এটা কেউই চায়নি।”

আরও পড়ুন মমতা-সৌরভের জন্য মিষ্টি নিয়ে শহরে রুনা লায়লা, সুরের ঝড়ের অপেক্ষায় ইডেন

গোলাপি বলে সাফল্যের সঙ্গে টেস্ট আয়োজন করার পরে সৌরভ জানাচ্ছেন, শুধু কলকাতা নয়, দেশের অন্যত্রও এই খেলা ছড়িয়ে দিতে হবে। “আশা করি এই খেলা দেশের অন্যান্যও ছড়িয়ে দিতে পারব আমরা। এটা আমাদের করতেই হবে। ইডেন গার্ডেন্সেই যে প্রতিবার এই খেলা আয়োজন করা হবে, এমন কোনও কথা নেই। দেশের অন্যত্রও এই খেলা ছড়িয়ে দিতে হবে। ভারতে অনেক বড় বড় মাঠ রয়েছে। গোটা দেশের দর্শকদের এই খেলার সঙ্গে পরিচিত হওয়া প্রয়োজন। এটাই টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে তুলবে। কারণ এটা দর্শকদের কাছে নতুনত্বের স্বাদ নিয়ে এসেছে। সময়ের সঙ্গে সবকিছু বদলে যায়, এমনকি মানুষের পছন্দও।” বলছেন মহারাজ।

সেই সঙ্গে তাঁর সংযোজন, “২০০৭ সালে যখন টি২০ বিশ্বকাপ শুরু হয়, তখনকার কথা স্পষ্ট মনে রয়েছে। ভারত বিশ্বকাপ জিতেছিল। তখন টি২০ ক্রিকেটকে খুব একটা গুরুত্ব দেওয়া হত না। ১০ বছর পরে টি২০ খেলায় একটা আসনও ফাঁকা পড়ে থাকে না। এটাও গোলাপি বলের টেস্ট। আমার বিশ্বাস এই খেলাও সাফল্য পাবে। কারণ এই খেলাটা আমি খেলেছি। আমি সবসময়ে চেয়েছি চ্যাম্পিয়নরা সবসময়ে ঠাসা গ্যালারির সামনে পারফর্ম করুক।”

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly believes pink ball test need to arranged all parts of india

Next Story
টেস্ট চ্যাম্পিয়নশিপে ধরাছোঁয়ার বাইরে টিম ইন্ডিয়াteam india
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com