scorecardresearch

বড় খবর

তিনটে ব্লক সৌরভের ধমনীতে, পারিবারিকভাবেই হৃদরোগের শিকার মহারাজ

বর্তমানে তাঁর অবস্থা কিছুটা স্থিতিশীল। তাঁকে জরুরি পর্যবেক্ষণে রাখা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, আ্যাঞ্জিওগ্রাফি করার জন্য মহারাজকে ক্যাথ ল্যাবে নিয়ে যাওয়া হয়েছে। ইসিজি করা হয়েছে।

একটা কিংবা দুটো নয়। তিনটে ব্লক ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের হৃদপিন্ডে। হাসপাতাল সূত্রে এমনটাই দাবি করা হচ্ছে। শনিবার অসুস্থ বোধ করতেই মহারাজ সরাসরি চলে যান উডল্যান্ডসে। সেখানেই চিকিৎসকদের কাছে নিজের অসুস্থতা জানান সৌরভ গঙ্গোপাধ্যায়।

তারপর তড়িঘড়ি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে একটি মেডিক্যাল বোর্ড তৈরি করে সৌরভের চিকিৎসা শুরু করে দেওয়া হয়। সঙ্গেসঙ্গে একাধিক টেস্ট করা হয়। সেখানেই দেখা যায় সৌরভের হৃদরোগের হল হকিকত।

আরো পড়ুন: সৌরভের অসুস্থতার খবরে উতলা হলেন নাগমা, মুখ খুললেন টুইটে

হাসপাতাল সূত্রে যে মেডিকেল বুলেটিন পরে প্রকাশ করা হয়, সেখানে বলা হয়েছে, বুকে অস্বস্তি নিয়ে হাসপাতালে আসেন সৌরভ। পারিবারিকভাবে হার্টের সমস্যা রয়েছে তাঁরও। পরিবারের এর আগে অনেকেই ইসচেমিক হার্টের সমস্যায় আক্রান্ত হয়েছেন। শনিবার দুপুর ১ টায় যখন তিনি আসেন তখন পালস রেট ছিল স্বাভাবিক (৯০)। রক্তচাপের যে বিবরণ প্রকাশ করা হয়েছে, তা ১৩০/৮০।

ইসিজি এবং ইকো টেস্টেই যে রিপোর্ট পাওয়া যায়, তাতে অসঙ্গতি ধরা পড়ে। হৃদরোগে যে আক্রান্ত হয়েছে প্রিয় মহারাজ, তা তখনই নিশ্চিত হয়ে যান চিকিৎসকরা। সঙ্গেসঙ্গেই এনজিওপ্ল্যাস্টি করার সিদ্ধান্ত নেওয়া হয়। চিকিৎসক সরোজ মণ্ডলের অধীনে অস্ত্রোপচার করা হয়। জানা গিয়েছে, তিনটে ব্লকের মধ্যে আপাতত একটিতে এনজিওপ্ল্যাস্টি করে স্টেন বসানো হয়েছে। বাকি দুটো ব্লকের বিষয়ে আলোচনা করে সোমবার সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত সৌরভ কড়া পর্যবেক্ষণে রয়েছেন।

রাজ্যপাল জগদীশ ধনকর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বোর্ড সচিব জয় শাহ, ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল প্রত্যেকেই এদিন সৌরভের আরোগ্য কামনায় টুইট করেন। সেই তালিকায় রয়েছেন নাগমাও। বিসিসিআই সভাপতিকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্ণীরতন শুক্লা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে কিংবদন্তির আরোগ্য কামনা করেছেন। মমতার টুইটে লিখেছেন, “সৌরভ গঙ্গোপাধ্যায় মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে শুনে অত্যন্ত কষ্ট পেয়েছি। তাঁর দ্রুত ও সম্পূর্ণ আরোগ্য কামনা করি। তাঁর পরিবারের জন্যও প্রার্থনা করছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly cardiac arrest woodlands hospital press bulletin