scorecardresearch

বড় খবর

করোনা কাটিয়ে অস্ট্রেলিয়ায় যাবে বিরাট বাহিনী, জানালেন মহারাজ

দু-বছর আগে যা হয়েছিল সেই সিরিজের থেকে এই সফর আলাদা হবে। অস্ট্রেলিয়া কঠিন দল। ভারতও ততটাই ভালো। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও আমরা ভাল।

করোনা কাটিয়ে অস্ট্রেলিয়ায় যাবে বিরাট বাহিনী, জানালেন মহারাজ
ভারত বনাম অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া সফরে যাওয়ার জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলল বোর্ড। শনিবারই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ইন্ডিয়া টিভিকে জানিয়ে দেন, ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে টিম কোহলি।

অস্ট্রেলিয়ায় আপাতত মেলবোর্ন বাদে গোটা দেশে করোনা-পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। সম্প্রতি মেলবোর্নে করোনা আবার বৃদ্ধি পেয়েছে। সৌরভ এর মধ্যেই জানিয়ে দিলেন, “আমরা ইতিমধ্যেই এই সফরের জন্য সবুজ সঙ্কেত দিয়ে দিয়েছি। আশা করি সেই সময়ে কোয়ারেন্টাইন দিনের সংখ্যা কিছুটা কমিয়ে আনা হবে। কারণ আমরা চাই না ক্রিকেটাররা বিদেশে গিয়ে দু-সপ্তাহ হোটেল রুমে আটকে থাকুক। এটা ভীষণ অবসাদের বিষয়।”

এর সঙ্গে সৌরভ আরো জানালেন, “অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে মেলবোর্ন বাদে করোনা পরিস্থিতি অনেকটাই ভালো হয়ে গিয়েছে। সেখানে গিয়ে ক্রিকেটাররা কিছুদিন কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে মাঠে ফিরতে পারে।”

ডিসেম্বর-জানুয়ারিতে ভারতের অস্ট্রেলিয়া সফরের সূচি নির্ধারিত রয়েছে। এই সিরিজের বিষয়ে সৌরভ বলেছেন, “এটা কঠিন সফর হতে চলেছে। দু-বছর আগে যা হয়েছিল সেই সিরিজের থেকে এই সফর আলাদা হবে। অস্ট্রেলিয়া কঠিন দল। ভারতও ততটাই ভালো। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও আমরা ভাল। আমাদের শুধু ব্যাটে আরো উন্নতি করতে হবে। কারণ বিদেশে ভালো জিততে হলে ব্যাটিং ভালো করতেই হবে। আমরা যখন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তানে সফল হয়েছিলাম, তখন আমরা ব্যাট করে ৪০০, ৫০০, ৬০০ তুলতাম। বিরাটকে এটা বলেছি।”

বিরাটের নেতৃত্বে ভারত বিদেশে টেস্ট জিততে পারে, সেই ভরসা রয়েছে মহারাজের। সৌরভ জানিয়েছেন, “বিরাট কোহলির মান অনেক উঁচুতে। যখন বিরাটের মত কেউ মাঠে নামে, তখন দলের সঙ্গেই ও মাঠে নামে। বিরাটের নেতৃত্বে ভারত ইতিহাস গড়ার জন্য খেলবে অজিদের বিরুদ্ধে বিশ্বকাপের থেকেও বেশি।”

অস্ট্রেলিয়া সফর চূড়ান্ত করে ফেললেও বিসিসিআই এখনো আইপিএল নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি। যদিও সৌরভ সমর্থকদের উদ্দেশে জানিয়েছেন, এই বছরেই আইপিএল আয়োজন করা হবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly confirms indias australia tour likely to happen as scheduled