scorecardresearch

নতুন করে জ্বর আসেনি, তবে সর্দি রয়েছে সৌরভের, কেমন আছেন মহারাজ?

তিনি ওমিক্রন আক্রান্ত কি না সেই রিপোর্টের অপেক্ষায় চিকিৎসকরা।

সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

Sourav Ganguly Coronavirus Update: করোনায় আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য আসমুদ্রহিমাচল উদ্বিগ্ন। বিসিসিআই প্রেসিডেন্টে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। টিকার দুটি ডোজ নেওয়া সত্ত্বেও কীভাবে কোভিড পজিটিভ হলেন প্রাক্তন ভারত অধিনায়ক তা নিয়ে প্রশ্ন চিকিৎসক মহলে।

হাসপাতাল সূত্রে খবর, নতুন করে জ্বর আসেন সৌরভের। কিন্তু সর্দি রয়েছে তাঁর। শরীরে অস্বস্তিও রয়েছে। সর্দির জন্য সৌরভকে মাঝেমাঝে স্টিম দেওয়া হচ্ছে। দেওয়া হয়েছে ডক্সিসাইক্লিন। কাশির সমস্যা নেই তাঁর। তিনি ওমিক্রন আক্রান্ত কি না তা জানা যায়নি এখনও। কাল সন্ধের পর সেই রিপোর্ট পাওয়া যাবে।

সোমবার রাতে বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়ার সেই খবর প্রকাশ পায় মঙ্গলবার সকালে। মঙ্গলবার দুপুরেই হাসপাতালের তরফ থেকে মেডিক্যাল বুলেটিন জানানো হয়। বলা হয়েছে, সৌরভ গঙ্গোপাধ্যায়ের চিকিৎসার জন্য ককটেল থেরাপি প্রয়োগ করা হচ্ছে। উচ্চ রক্তচাপের সমস্যা রয়েছে মহারাজের।

এর আগে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। শারীরিক অবস্থা বিবেচনা করেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে সোমবার রাতে মনোক্লোনাল অ্যান্টিবডি ককটেল থেরাপি দেওয়া হয়।

আরও পড়ুন ট্রাম্পের ‘ককটেলে’ই করোনা চিকিৎসা দাদার! প্রতি ইঞ্জেকশনেই খরচ আকাশছোঁয়া

সৌরভের চিকিৎসার জন্য হাসপাতালের তরফে বিশেষ মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। সেই বোর্ডে রয়েছেন চিকিৎসক সরোজ মণ্ডল, সপ্তর্ষি বসু এবং সৌতিক পান্ডা। মেডিক্যাল বোর্ডে থাকা চিকিৎসকরা দেবী শেঠি এবং আফতাব খানের সঙ্গে প্রয়োজনীয় আলোচনা সারছেন।

চলতি বছরে এই নিয়ে তিনবার হাসপাতালে ভর্তি হতে হল তাঁকে। বছরের শুরুতেই হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে এই বেসরকারি হাসপাতালেই ভর্তি হয়েছিলেন। তারপরে অ্যানজিওপ্ল্যাস্টি হয়েছিল অন্য বেসরকারি হাসপাতালে। বছরের শেষটা হল করোনার শিকার হয়ে। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন আপাতত এই প্রার্থনাতেই মগ্ন গোটা দেশ।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly coronavirus update bcci president has no fever but cold