scorecardresearch

বড় খবর

নির্বাচকদের ওপর চাপ দেন সৌরভ! ভয়ঙ্কর অভিযোগের প্রকাশ্যে জবাব দিলেন মহারাজ

সৌরভ গঙ্গোপাধ্যায় নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় সমালোচনার জবাব দিলেন সংবাদসংস্থার সঙ্গে সাক্ষাৎকারে।

নির্বাচকদের ওপর চাপ দেন সৌরভ! ভয়ঙ্কর অভিযোগের প্রকাশ্যে জবাব দিলেন মহারাজ

বোর্ড সভাপতি হিসেবে ২৬ মাস কাটিয়েছেন। ভারতীয় বোর্ডের প্রধান হিসেবে একাধিক গুরুদায়িত্ব সামলে যেমন প্রশংসা আদায় করে নিয়েছেন, তেমন মহিলাদের ক্রিকেট থেকে বিরাট কোহলি-পর্ব- একাধিক ইস্যুতে সমালোচনার শিকার হয়েছেন সৌরভ।

তবে সংবাদসংস্থার সঙ্গে সাক্ষাৎকারে সৌরভ নিজের যাবতীয় সমালোচকদের মনে করিয়ে দিলেন, বোর্ড প্রেসিডেন্ট হওয়ার বহু আগে জাতীয় দলের জার্সিতে ৪২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। এর মধ্যে ১১৩-টাই টেস্ট।

আরও পড়ুন: বোর্ড সভাপতি হিসাবে কতটা সফল সৌরভ! নিজেই এবার খোলামেলা জানিয়ে দিলেন

মহিলাদের ক্রিকেট নিয়ে বোর্ডের সিদ্ধান্তহীনতা, বিরাট কোহলির অধিনায়কত্ব-পর্বের শেষ, দুই পর্বের রঞ্জি ট্রফির আয়োজন, ভারতের নতুন টেস্ট ক্যাপ্টেন- একাধিক ইস্যুতে সৌরভ এবার সাক্ষাৎকারে মুখ খুললেন। জানিয়ে দিলেন, কলকাতায় আসন্ন টি২০ সিরিজ দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে।

অভিযোগ উঠেছিল, সৌরভ নাকি নির্বাচন কমিটির ওপর চাপ প্রয়োগ করছিলেন। নিয়মবিরুদ্ধভাবে নির্বাচকদের ওপর চাপ বাড়ানোর জন্য সৌরভ নাকি নির্বাচক কমিটির মিটিংয়ে হাজির থাকতেন।

আরও পড়ুন: জয় শাহের সঙ্গে কি সম্পর্কে ফাটল! গুঞ্জন থামিয়ে মুখ খুললেন স্বয়ং সৌরভ

সংবাদসংস্থার সঙ্গে সাক্ষাৎকারে সৌরভ এই বিষয়ে খোলসা করে জানিয়ে দিলেন, “মনে হয় না, এই বিষয়ে কাউকে কোনও জবাবদিহি করার প্রয়োজন রয়েছে। এরকম ভিত্তিহীন অভিযোগকে মহিমান্বিত করার কোনও প্রয়োজন নেই। বোর্ডের সভাপতি আমি। একজন বোর্ড সভাপতির যা দায়িত্ব পালন করা উচিত, সেটাই করেছি।”

“সোশ্যাল মিডিয়ায় একটি ছবি খুব ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে আমি নির্বাচক কমিটির মিটিংয়ে বসে রয়েছি (ছবিতে দেখা গিয়েছিল সচিব জয় শাহ, বিরাট কোহলি, যুগ্ম সচিব জয়েশ জর্জের সঙ্গে বসে রয়েছেন সৌরভ)। স্পষ্ট জানাতে চাই, সেটা মোটেই নির্বাচক কমিটির মিটিং ছিল না।”

“জয়েশ জর্জ মোটেই নির্বাচক কমিটির মিটিংয়ের অংশ নন। দেশের জার্সিতে ৪২৪ আন্তর্জাতিক ম্যাচ খেলেছি। এই সময়ে সকলকে মনে করিয়ে দেওয়াটা নিশ্চয় খুব একটা খারাপ হবে না? (হাসি)”।

Read the full interview in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly denies to have attended selection committee meeting in an interview