বড় খবর

হাসপাতাল থেকে ছুটি সৌরভের, সুস্থ হলেও আপাতত থাকতে হবে বিশ্রামে

সৌরভকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা। বাড়িতে কড়া নিয়ম মেনে চলতে হবে। নিয়ন্ত্রিত জীবনযাপনের পরামর্শ দেওয়া হয়েছে।

দাদা অনুগামীদের জন্য সুখবর। হাসপাতাল থেকে ছুটি পেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক সম্পূর্ণ সুস্থ বলে জানিয়েছেন অ্যাপোলোর সিইও রানা দাশগুপ্ত। আপাতত করেয়দিন বিশ্রামে থাকতে হবে তাঁকে। সৌরভকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা। বাড়িতে কড়া নিয়ম মেনে চলতে হবে। নিয়ন্ত্রিত জীবনযাপনের পরামর্শ দেওয়া হয়েছে।

রবিবার সকাল সাড়ে শটা নাগাদ হাসপাতাল থেকে ছাড়া পান মহারাজ। তার আগে তাঁর শারীরিক পরীক্ষা হয়। হাসপাতালের তরফে জানানো হয়েছে, সৌরভের শরীরের সমস্ত প্যারামিটার স্বাভাবিক রয়েছে। দুটি স্টেইন বসানোর পর এখন সম্পূর্ণ সুস্থ বিসিসিআই প্রেসিডেন্ট। সবরকম পরীক্ষার রিপোর্ট স্বাভাবিক।

শনিবার রাতেই হাসপাতাল কর্তৃপক্ষ সৌরভকে ছুটি দিতে চেয়েছিলেন। তবে পরিবারের সঙ্গে আলোচনার পর রবিবার ছুটি দেওয়ার সিদ্ধান্ত হয়। প্রাক্তন ভারত অধিনায়কের চিকিৎসার পর ডাক্তার আফতাব খান জানিয়েছেন, “সম্পূর্ণ সুস্থ রয়েছেন সৌরভ। একজন স্বাভাবিক মানুষের মতো জীবন যাপন করতে পারবেন। কোনওরকম চিন্তার কারণ নেই।”

প্রসঙ্গত, ২৭ জানুয়ারি শারীরিক অসুস্থতার কারণে চলতি মাসে দ্বিতীয়বার হাসপাতালে ভর্তি হন সৌরভ। বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন দাদা। মহারাজকে চিকিৎসা করার জন্য প্রথমে তিন সদস্যের মেডিকেল বোর্ড গঠন হয়। তারপর সৌরভ এবং তার পরিবারের সঙ্গে আলোচনা করে হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেবি শেঠি ও মুম্বইয়ের ডাক্তার অশ্বিন মেহেতা কলকাতায় আসেন। এই দুই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ মেনেই শুক্রবার সৌরভের হৃদযন্ত্র দুটি ব্লকেজে স্টেইন বসানো হয়।

এর আগে চলতি বছর ২ জানুয়ারি জিম করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন সৌরভ। সেই সময় হার্ট অ্যাটাক হয়েছিল বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করানোর পর দেখা যায় সৌরভের হৃদযন্ত্রে বড় সমস্যা রয়েছে। তিনটি ব্লকের ধরা পড়ে। সেই সময়ই একটি স্টেইন বসানো হয়। তারপর ডাক্তারদের পরামর্শ বাড়িতেই পর্যবেক্ষণে ছিলেন সৌরভ। তবে বাকি দুটি স্টেইন বসাতে হবেই তা ডাক্তাররা সেই সময় সৌরভকে জানিয়ে দেন। গত সপ্তাহে ফের অসুস্থ বোধ করায় তাই দ্রুত সেই কাজ সম্পন্ন করে নেন সৌরভ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sourav ganguly discharged from apollo hospital

Next Story
অসুস্থ সৌরভ, এমন সময়েই প্রেসিডেন্ট জয় শাহ, সর্বোচ্চ ক্রিকেট মসনদে তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com