বড় খবর

২৫ বছর পর বেলুড়ে, দুঃস্থদের ২০০০কেজি চাল দিলেন সৌরভ

করোনা মোকাবিলায় রাজ্য সরকারের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে গত সপ্তাহে বোর্ড সভাপতি প্রস্তাব দিয়েছিলেন। রাজ্য সরকারের হাতে ইডেন তুলে দেওয়ার প্রস্তাবও দিয়েছেন সৌরভ।

আগেই ঘোষণা করেছিলেন। সেই মতোই এবার শহরের দরিদ্র, দুঃস্থ পরিবারে ২০০০ কেজি চাল বিতরণ করলেন। গত সপ্তাহেই তিনি জানিয়েছিলেন ৫০ লক্ষ টাকার ২০০০ কেজি চাল দরিদ্রদের দান করবেন। সেই মতো এদিন বুধবার বেলুড় মঠে পাড়ি দেন তিনি। লকডাউনের মাঝেই।

বাংলার ক্রিকেট সংস্থা সিএবি সৌরভের এই ভূমিকার ভূয়সী প্রশংসা করে। প্রেস বিবৃতিতে জানানো হয়, “সৌরভ গঙ্গোপাধ্যায় ও লালবাবা রাইস যৌথ উদ্যোগে দুঃস্থদের বিনা মূল্যে চাল বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে। নিরাপত্তার জন্য অনেককেই সরকারি বিদ্যালয়ে রাখা হয়েছে।”

বোর্ডের পক্ষ থেকেও রীতিমত টুইট করে জানানো হয়েছে, প্রাক্তন ক্রিকেটারের এই প্রয়াস অন্যদেরও উদ্বুদ্ধ করবে। বোর্ডের পক্ষ থেকে টুইট করে লেখা হয়, “সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই উদ্যোগ দেশের অন্য নাগরিকদেরও উদ্বুদ্ধ করবে রাজ্যের দুঃস্থদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য।”

সৌরভ নিজে টুইট করে ছবি শেয়ার করে লেখেন, “২৫ বছর পর বেলুড় মঠ এলাম। দরিদ্রদের ২০০০ কেজি চালও বিতরণ করলাম।”

করোনা মোকাবিলায় রাজ্য সরকারের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে গত সপ্তাহে বোর্ড সভাপতি প্রস্তাব দিয়েছিলেন, নভেল করোনার জন্য ইডেনের ইনডোর ফেসিলিটি ও ডর্মিটোরিতে রাজ্যসরকার অস্থায়ীভাবে মেডিক্যাল ক্যাম্প তৈরি করতে পারে।

পিটিআইকে সৌরভ বলেছিলেন, “যদি রাজ্য সরকার আমাদের কাছে সাহায্য চায় তাহলে এই ফেসিলিটি ব্যবহার করতে পারে। এই মুহূর্তের যেটাই প্রয়োজন সেটাই করতে আমরা প্রস্তুত। কোনও সমস্যা হবে না।”

Web Title: Sourav ganguly donates 2000 kg rice to underprivileged

Next Story
রাস্তায় খাবার, পোশাক বিলিয়ে শিরোনামে বাংলাদেশি ক্রিকেটার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com