বড় খবর

এবছরেই হয়ত আইপিএল, আশাবাদী সৌরভের বড় ঘোষণা

গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, স্টিভ স্মিথের মত তারকা ক্রিকেটাররা প্রকাশ্যেই আইপিএল-এ খেলার কথা জানিয়েছিলেন। টি২০ বিশ্বকাপ স্থগিত হয়ে গেলে সেই ফাঁকেই আইপিএল আয়োজন করবে বিসিসিআই।

আইপিএল বাতিল নয়। বরং কীভাবে আয়োজন করা সম্ভব হবে, সেই বিষয়ে সমস্ত সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। সম্ভব হলে দর্শকশূন্য ‘ক্লোজড-ডোর’ স্টেডিয়ামেও আয়োজনে আপত্তি নেই। এমনটাই জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

বিসিসিআই-এর তরফে সমস্ত সদস্য সংস্থাগুলিকে ইমেল পাঠানো হয়েছে। সেখানেই সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, “এই বছরেই যাতে আইপিএল অনুষ্ঠিত করা যায়, সেই জন্য সমস্ত বিষয় খতিয়ে দেখা হচ্ছে। সমর্থক, সদস্য, ফ্র্যাঞ্চাইজিরা, সম্প্রচারক সংস্থা, স্পনসর প্রত্যেকেই চাইছেন এই বছরেই যাতে আইপিএল আয়োজন করা সম্ভব হয়।”

এর পরে সৌরভ আরো জানিয়েছেন, “দেশ ও বিদেশের একাধিক ক্রিকেটার আইপিএল খেলার বিষয়ে সম্প্রতি ইচ্ছাপ্রকাশ করেছেন। এই বিষয়ে আমরা আশাবাদী। খুব শীঘ্রই আইপিএল আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেব আমরা।”

আরও পড়ুন: আইপিএল-এর জন্য পিছিয়ে যাচ্ছে বিশ্বকাপ? বিসিসিআই-এর পাশে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার

প্রসঙ্গত, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, স্টিভ স্মিথের মত তারকা ক্রিকেটাররা প্রকাশ্যেই আইপিএল-এ খেলার কথা জানিয়েছিলেন। কোনও কারণে টি২০ বিশ্বকাপ স্থগিত হয়ে গেলে সেই ফাঁকেই আইপিএল-এর আয়োজন করতে চাইছে বিসিসিআই। তবে বুধবারেও বোর্ড মিটিংয়ে টি২০ বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। জানানো হয়েছে, বিশ্বকাপ আয়োজনের সমস্ত বিষয় এখনো খতিয়ে দেখা হচ্ছে। আগামী মাসে কাউন্সিল কমিটির মিটিংয়ে টি২০ বিশ্বকাপের ভাগ্য নির্ধারিত হবে।

আইপিএল নিয়ে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেনি বিসিসিআই। বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ৭ কোটির বেশি মানুষ এই ভাইরাসের কবলে। মৃত্যুর সংখ্যা ৪ লক্ষ ছাড়িয়েছে। গোটা বিশ্বে সংক্রমণ ছড়ানোর আগে ২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা ছিল। প্রথম দফায় লকডাউন ঘোষণা করার পরে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয় টুর্নামেন্ট। এরপর আরও একদফা লকডাউন ঘোষণা করতেই বিসিসিআই অনির্দিষ্ট কালের জন্য আইপিএল স্থগিত করতে বাধ্য হয়েছে।

গোটা দেশেই এখন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে, এমন অবস্থায় চলতি মরশুমে আইপিএল বাতিল করার পক্ষে অনেকেই। যদিও বোর্ডের তরফে জানানো হয়েছে, টি২০ বিশ্বকাপ বাতিল হলে সেই স্লটে আয়োজন করা হতে পারে আইপিএল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly hopeful of organizing ipl this year

Next Story
দিনের খেলার বাছাই খবর: আইপিএলে আশাবাদী সৌরভ-ব্রিজেশ, বোর্ডকে বার্তা কেকেআরের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com