scorecardresearch

বড় খবর

আইসিসিতে ভারতের মুখ সৌরভ, বজায় থাকল প্ৰথা

বোর্ডের তরফে মুখ হলেন কিংবদন্তি বাঙালি ই। অন্যদিকে সচিব জয় শাহ আইসিসির চিফ এক্সিকিউটিভ কমিটিতে ভারতের ভারতের প্রতিনিধি হচ্ছেন।

Sourav Ganguly
বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

আইসিসির বোর্ড মিটিংয়ে বিসিসিআইয়ের প্রতিনিধি হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। শুক্রবারেই টেলিকনফারেন্সে আইসিসির বোর্ড মিটিং সম্পন্ন হয়। সেখানেই ভারতীয় বোর্ডের পক্ষ থেকে হাজির ছিলেন সৌরভ। প্রথমে বোর্ড সচিব জয় শাহের কথা ভাবা হলেও সভাপতি সৌরভ প্রতিনিধিত্ব করেন ভারতীয় বোর্ডের। চিরকালীন ঐতিহ্য বজায় রেখে বোর্ড সভাপতি ই প্রতিনিধি বিশ্ব দরবারে।

শুধু জয় শাহ ই নন। ভাবা হয়েছিল আইসিসির বোর্ডে বিসিসিআইয়ের প্রতিনিধি হতে পারেন প্রাক্তন বোর্ড সভাপতি এন শ্রীনিবাসন। তবে সেপথে না হেঁটে বোর্ডের তরফে মুখ হলেন কিংবদন্তি বাঙালি ই। অন্যদিকে সচিব জয় শাহ আইসিসির চিফ এক্সিকিউটিভ কমিটিতে ভারতের ভারতের প্রতিনিধি হচ্ছেন।

আইসিসি নিজেদের বিবৃতিতে জানায়, “আইসিসির বোর্ডে সৌরভ গঙ্গোপাধ্যায়কে স্বাগত জানানো হলো। পাশাপাশি সফলভাবে মহিলা ক্রিকেট বিশ্বকাপ আয়োজনের জন্য ধন্যবাদ জানানো হয় ক্রিকেট অস্ট্রেলিয়াকে।”

আইসিসির বোর্ড মিটিংয়ে অবশ্য ক্রিকেট সংক্রান্ত ইস্যু সেভাবে আলোচিত হলো না। চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপের কিংবা আগামী টি২০ ক্রিকেট বিশ্বকাপ নিয়ে আলোচনা করার কথা ছিল। তবে করোনার বিশ্বজুড়ে তান্ডব থামিয়ে দিয়েছে সব আলোচনা। ক্রিকেট বিশ্বকাপও সম্ভবত স্থগিত করে দেওয়া হতে পারে। কারণ অস্ট্রেলিয়া ইতিমধ্যেই ছয় মাসের জন্য অনাগরিকদের জন্য বর্ডার বন্ধ করে দিয়েছে।

জানা গিয়েছে, বোর্ডের মিটিংয়ে একাউন্ট ক্লিয়ার করার নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি জুলাইতে নতুন চেয়ারম্যান বাছাইয়ের বিষয় নিয়েও সভায় আলোচনা হয়েছে। কারণ শশাঙ্ক মনোহর নিজেই তৃতীয়বার এই পদে থাকতে আগ্রহী নন। বোর্ডে আগামী বছর মহিলা ক্রিকেট বিশ্বকাপের জন্য বাজেট ক্লিয়ার করা হলো।

করোনা ভাইরাস যেভাবে ক্রিকেট দুনিয়ায় থাবা বসিয়েছে তার প্রেক্ষিতে আইসিসির প্রধান কার্যনির্বাহী মনু সাহানি বলেন, বর্তমান মহামারীর পরিপ্রেক্ষিতে আইসিসি পুরো বিষয় পর্যালোচনা করে সদস্য দেশ গুলির পাশে থাকবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly introduced in icc board meeting