বড় খবর

বাবার মৃত্যুতেও জাতীয় দলে অবিচল, সিরাজকে টুপি খোলা কুর্নিশ সৌরভের

রঞ্জি ট্রফিতে হায়দরাবাদের হয়ে ৪১ উইকেট নিয়ে সিরাজ প্রথমে নজরে আসেন। তারপরেই আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ দলে ২.৬ কোটি টাকায় সুযোগ পান।

অনুশীলন থেকে ফিরেই শুনেছিলেন, অসুস্থ বাবা আর নেই! বোর্ডের তরফে মহম্মদ সিরাজকে জানানো হয়, চাইলে তিনি দেশে ফিরে যেতে পারেন বাবার শেষকৃত্যে অংশ নিতে। তবে সিরাজ জাতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়াতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।

তারপরেই সিরাজের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি টুইট করে সিরাজের সিদ্ধান্তকে কুর্নিশ জানান। টুইটের বয়ান, “এই দুঃখ থেকে সেরে ওঠার জন্য সিরাজ যেন পর্যাপ্ত শক্তি পান। অজি সফরে ওঁর জন্য অনেক শুভকামনা রইল। দারুণ এক চরিত্র পেলাম আমরা।” সৌরভের পাশাপাশি সিরাজের ভূয়সী প্রশংসা করেন ইরফান পাঠানও।

আরো পড়ুন: ডার্বিতে হারছে ইস্টবেঙ্গল, আশা নিয়ে জানিয়ে দিলেন হাবাস ভক্ত সৌরভ

সিরাজের পিতা ঘাউস মহম্মদ ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন। ৫৩ বছর বয়সে শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শনিবার প্রেস বিবৃতিতে বোর্ডের পক্ষে জানানো হয়, “সিরাজের সঙ্গে বোর্ডের আলোচনা হয়েছে। চাইলে দেশে ফিরে এই কঠিন সময়ে পরিবারের সামনে দাঁড়ানোর অপশন দেওয়া হয় ওঁকে। তবে ফাস্ট বোলার জাতীয় দলের সঙ্গে থেকে দেশের কর্তব্য পালন করার সিদ্ধান্ত নিয়েছেন। এই দুঃখের মুহূর্তে সিরাজের পাশে সর্বোতভাবে দাঁড়াবে বোর্ড।”

ক্রিকেটার হিসেবে পরিচিতি পাওয়ার জন্য সিরাজের বাবার ভূমিকা অনেক। হায়দরাবাদে সামান্য অটো রিকশা চালক ছিলেন তিনি।।সামান্য উপার্জনে তিনি ছেলে সিরাজকে ক্রিকেটার হওয়ার স্বপ্নপূরণে যথাযথভাবে সাহায্য করেছেন। এর আগে আইপিএলে সুযোগ পাওয়ার পরই সিরাজের বাবার এই আত্মত্যাগের কথা প্রচারমাধ্যমে জানিয়ে ছিলেন।

রঞ্জি ট্রফিতে হায়দরাবাদের হয়ে ৪১ উইকেট নিয়ে সিরাজ প্রথমে নজরে আসেন। তারপরেই আনক্যাপড ক্রিকেটার হিসেবে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ দলে ২.৬ কোটি টাকার বিনিময়ে সুযোগ পান। তখনই লাইমলাইটে চলে আসেন তিনি।

অজি সফরে চারটে টেস্ট ম্যাচের জন্য নির্বাচিত হয়েছেন তারকা এই পেসার। যদি দেশে ফিরে আসতেন, তাহলে ফের একবার অস্ট্রেলিয়ায় গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটাতে হত তাঁকে। সেই ঝক্কি এড়াতেই দলের সঙ্গে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly lauds mohammed sirajs decision to stay with team india

Next Story
ছাঁটাইয়ে বিশ্বাস করে না মুম্বই! ক্রুদ্ধ রোহিতের তোপের মুখে কোহলি থেকে আকাশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com