আরো খেলতে চাইতেন এই খেলা, সৌরভ সরাসরি জানালেন ইচ্ছার কথা

টি২০ ক্রিকেটের পক্ষে সওয়াল করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। জানিয়ে দিলেন পারলে আরো কয়েক বছর তিনি এই খেলা খেলতে পছন্দ করতেন।

By:
Edited By: Subhasish Hazra New Delhi  July 5, 2020, 5:12:47 PM

অনেকেই টি২০ ফরম্যাটকে খাটো করে দেখেন। তবে সৌরভ জানিয়ে দিলেন, তাঁর পছন্দের ফরম্যাট এই খেলা। তিনি যদি এই যুগে খেলতেন, অবশ্যই কিছু নতুনত্ব আমদানি করতেন।

বিসিসিআইয়ের টুইটার হ্যান্ডেল থেকে সৌরভ জাতীয় দলের তারকা মায়ঙ্ক আগারওয়ালকে প্রশ্নোত্তরের জবাব দিতে গিয়ে জানান, “টি২০ ভীষণ গুরুত্বপূর্ণ একটা ফরম্যাট। আমি এই সময় খেললে নিজের স্বাভাবিক খেলা থেকে অনেকটাই সরে আসতে পারতাম। টি২০ খেলা মানে ইচ্ছামত ধূমধারাক্কা খেলার লাইসেন্স পেয়ে যাওয়া।”

দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ জাতীয় দলের জার্সিতে ১১৩টি টেস্ট খেলার পাশাপাশি ৩১১টি ওয়ানডে খেলেছেন। কেরিয়ারের একদম শেষ প্রান্তে এসে যখন টি২০ ক্রিকেটের বিশ্বমঞ্চে আবির্ভাব ঘটে, সেই সময়েই মহারাজ কেকেআরের জার্সিতে অধিনায়কত্ব করেন। তারপরে পুনেতে চলে যান তিনি।

এদিন টি২০ খেলার অভিজ্ঞতা জানাতে গিয়ে সৌরভ বলেন, “টি২০ ক্রিকেটের শুরুর পাঁচ বছর খেললেও, আমি আরো খেলতে পছন্দ করতাম।”

মায়ঙ্ক-র সঙ্গে কথোপকথনে সৌরভ এদিনও ২০০৩ বিশ্বকাপের ফাইনালে দলকে তোলার অভিজ্ঞতার কথা শেয়ার করে নেন। সেই সঙ্গে ঐতিহাসিক ন্যাটওয়েস্ট জয় নিয়েও মুখ খোলেন।

“আমরা প্রত্যেকেই আবেগে ভেসে গিয়েছিলাম। এটাই তো খেলা। যখন আমরা জিতি, তখন আরও বেশি করে সেলিব্রেট করি। এটা আমার কেরিয়ারের অন্যতম সেরা ম্যাচ।” এমনটা জানিয়ে বিশ্বকাপ ফাইনালের প্রসঙ্গে মুখ খোলেন, “দুটোই গুরুত্বপূর্ণ ম্যাচ। তবে বিশ্বকাপের ফাইনাল বরাবরই স্পেশাল। আমাদের দুমরে মুচড়ে হারিয়েছিল অস্ট্রেলিয়া। সেই প্রজন্মের ওরাই সেরা দল ছিল। বিশ্বকাপে গিয়ে অস্ট্রেলিয়া বাদে প্রত্যেক দলকে হারানোর কৃতিত্বও কিন্তু কম নয়।”

ন্যাটওয়েস্ট নিয়ে মহারাজের বক্তব্য, “ন্যাটওয়েস্ট সিরিজের চার্ম অন্যত্র। যখন কেউ শনিবার লর্ডসে ম্যাচ জেতে সেটা স্পেশ্যাল হতে বাধ্য। আমি নিশ্চিত তুমিও ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে যাবে। এটা অবিস্মরণীয় অভিজ্ঞতা হতে চলেছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav ganguly lends his support to t20 format

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X