scorecardresearch

বড় খবর

ক্রিকেটের পুরোনো সিংহাসনে প্রত্যাবর্তনের পথে সৌরভ! বিরাট দায়িত্বে বাংলার মহারাজ

ক্রিকেটে স্বমহিমায় প্রত্যাবর্তন ঘটতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের

ক্রিকেটের পুরোনো সিংহাসনে প্রত্যাবর্তনের পথে সৌরভ! বিরাট দায়িত্বে বাংলার মহারাজ

বোর্ডের সভাপতি পদ থেকে অপসারিত হয়েছিলেন। তারপর ক্রিকেটের সংস্রব থেকে কিছুটা দূরেই ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে বেশিদিন ক্রিকেটের মুলস্রোত থেকে দূরে থাকলেন না তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজিতে ক্রিকেট ডিরেক্টর হিসাবে যোগ দিতে চলেছেন তিনি। বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার আগে দিল্লি ক্যাপিটালসের মেন্টর ছিলেন মহারাজ। নিজের পুরোনো দলেই প্রত্যাবর্তন ঘটতে চলেছে তাঁর। এমনটাই জানিয়েছে সর্বভারতীয় এক সংবাদসংস্থা।

জিএমআর এবং জিন্দাল গ্রুপের মালিকানাধীন সংস্থার দিল্লি ক্যাপিটাসের পাশাপাশি আরও দুই ফ্র্যাঞ্চাইজি রয়েছে- দক্ষিণ আফ্রিকান টি২০ লিগের প্রিটোরিয়া ক্যাপিটালস এবং আমিরশাহি লিগে দুবাই ক্যাপিটালস। একসঙ্গে তিন ফ্র্যাঞ্চাইজির টপ বস হচ্ছেন তিনি। ক্রিকেট সংক্রান্ত বিষয়ে শেষ সিদ্ধান্ত তিনিই নেবেন।

আরও পড়ুন: বিশ্বকাপের আগেই ধুন্ধুমার যুদ্ধে বোর্ড বনাম IPL ফ্র্যাঞ্চাইজিরা! নড়ে যাবে পুরো ক্রিকেট-কাঠামোই

গত অক্টোবরে সুপ্রিমকোর্ট কুলিং পিরিয়ড নিয়মের বড়সড় রদবদলে সায় দিয়ে দ্বিতীয় টার্মে সৌরভকে বোর্ড সভাপতি হিসেবে বসানোর পথ মসৃন করে দিয়েছিল। যদিও বিসিসিআইয়ের তরফে তাঁকে রাখা হয়নি। রজার বিনি বিনা প্রতিদ্বন্দিতায় সৌরভের ছেড়ে যাওয়া আসনে বসেন। বোর্ডের নির্বাচনে সৌরভ আর মনোনয়ন জমা দেননি।

বোর্ডের মসনদে বসার আগে দিল্লি ক্যাপিটালস দলের মেন্টর ছিলেন তিনি। শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থদের মত তরুণ তুর্কিদের মেন্টরশিপ করেছেন তিনি। হেড কোচ রিকি পন্টিংয়ের সঙ্গেও তাঁর রি-ইউনিয়ন ঘটবে। বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার পর স্বার্থ-সংঘাতের অভিযোগ থেকে মুক্ত হতে তিনি দায়িত্ব ছাড়েন। একইভাবে এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদ থেকেও সরে দাঁড়াতে হয় তাঁকে।

সিএবি-তে দীর্ঘদিন প্রেসিডেন্ট ছিলেন মহারাজ। প্রশাসক সৌরভের সেই অর্থে নতুনভাবে আত্মপ্রকাশ ঘটতে চলেছে ক্রিকেট ডিরেক্টর পদে।

আরও পড়ুন: IPL-এ একবার ভাল খেললেই জায়গা নয় জাতীয় দলে! বারবার জঘন্য পারফরম্যান্সে কড়া হুঙ্কার বোর্ডের

দিল্লি ক্যাপিটালস কয়েকদিনের মধ্যেই সরকারিভাবে সৌরভের অন্তর্ভুক্তির কথা জানিয়ে দিতে পারে। দায়িত্ব নেওয়ার পর সৌরভের প্ৰথম কাজ হতে চলেছে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্বের বিষয়টি চূড়ান্ত করা।

আরও পড়ুন: লিগামেন্ট, কপাল ছিঁড়েখুঁড়ে একাকার, মারাত্মক দুর্ঘটনার পর পন্থের ভয়ঙ্কর আপডেট দিল BCCI

ক্যাপিটালসের ক্যাপ্টেন ঋষভ পন্থ ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছেন কয়েকদিন আগেও। তবে সেরকম সিরিয়াস ইনজুরি না হলেও লিগামেন্টে চোট পেয়ে এখনও হাসপাতালে তারকা। সামনেই আইপিএল। তিনি কবে সুস্থ হয়ে মাঠে ফিরবেন, তা এখনও নিশ্চিত নয়। ধরেই নেওয়া হচ্ছে, শারীরিক এবং মানসিক ধাক্কা কাটিয়ে ক্রিকেটে ফিরতে এখনও কয়েকমাস লাগবে পন্থের। কোনও কারণে তারকা আইপিএলে খেলতে না পারলে, বিকল্প ক্যাপ্টেন কে হবেন, তা চূড়ান্ত করবেন সৌরভই। শ্রেয়স আইয়ার গত বছর নিলামেই দিল্লি ছেড়ে কেকেআরের ক্যাপ্টেন হয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly likely to be cricket director of delhi capitals franchise reports