scorecardresearch

বড় খবর

সকলকে এনসিএ হয়েই যেতে হবে, বুমরার ফিটনেস টেস্ট নিয়ে বললেন সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্য়ায় শুক্রবার সাফ জানিয়ে দিলেন যে, জসপ্রীত বুমরার ফিটনেস পরীক্ষা হবে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতেই। সম্প্রতি মনে করা হচ্ছিল যে, রাহুল দ্রাবিড়ের এনসিএ বুমরার ফিটনেস টেস্ট নিতে ইচ্ছুক নয়।

Sourav Ganguly on Jasprit Bumrah’s fitness test
সকলকে এনসিএ হয়েই যেতে হবে, বুমরার ফিটনেস টেস্ট নিয়ে বললেন সৌরভ (অলঙ্করণ-অভিজিত বিশ্বাস)

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায় শুক্রবার সাফ জানিয়ে দিলেন যে, জসপ্রীত বুমরার ফিটনেস পরীক্ষা হবে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতেই। সম্প্রতি মনে করা হচ্ছিল যে, রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন এনসিএ বিশ্বের এক নম্বর বোলারের ফিটনেস টেস্ট নিতে ইচ্ছুক নয়। এই বিষয় কিছুটা জলঘোলাও হয়েছিল।

ভারতীয় ক্রিকেট বোর্ডের রিহ্য়াবিলিটেশন প্রোগ্রামের নিয়ম মেনেই পিঠের অস্ত্রোপচারের পর বুমরা নেটে ফিরেছেন।বিশাখাপত্তনমে ভারত-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ওয়ানডে ম্য়াচের আগে নেটে বল করেছেন তিনি। এনসিএ-তে বুমরার টেস্ট না করানোর বিষয় সৌরভ এদিন কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। সংবাদসংস্থা পিটিআই-কে তিনি বলেছেন, “আমি ইস্য়ুটা নিয়ে অবগত ছিলাম না। কিন্তু ভারতীয় প্লেয়ারদের এনসিএ-তে যেতেই হবে। আমরা তাদের স্বাচ্ছন্দ্য়ে লজিস্টিকের বিষয়টা নিশ্চিত করব। ভারতের আন্তর্জাতিক ক্রিকেটারদের জন্য় এনসিএ প্রথম এবং শেষ পয়েন্ট। এটা ভারতীয় ক্রিকেটারদের জায়গা। সকলকে এনসিএ হয়ে যেতেই হবে।”

আরও পড়ুন-বিসিসিআইয়ের নিয়ম মেনে বিরাটদের নেটে বল করবেন বুমরা

সৌরভ কথাগুলি বলেছেন একটি রিপোর্টের ভিত্তিতে। যেখানে বলা হয়েছে যে দ্রাবিড় বুমরার ফিটনেস টেস্ট করানোয় ইচ্ছাপ্রকাশ করেননি। ফলে ওয়ানডে ক্রিকেটের এক নম্বর বোলার আইপিএল ফ্র্য়াঞ্চাইজি দিল্লি ক্য়াপিটালসের ট্রেনার রজনীকান্ত শিবাগননমের সঙ্গে মুম্বইতেই ট্রেনিং সারছেন।


বিশ্বকাপের পর বুমরার পিঠে লোয়ার স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ে। এরপর অস্ত্রোপচার হয় তাঁর। গত সেপ্টেম্বরে বুমরা শেষবার ভারতের হয়ে খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। টিম ম্য়ানেজমেন্ট চাইছে আগামী বছর বুমরাকে নিয়েই নিউজিল্য়ান্ডে উড়ে যেতে। তার আগেই বুমরা ধীরে ধীরে নিজেকে প্রস্তুত করছেন।

Read full story in English

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly on jasprit bumrahs fitness test172962