scorecardresearch

ধোনির বাদ পড়ার নেপথ্যে সৌরভ? চাঞ্চল্যকর ‘স্বীকারোক্তি’ মহারাজের

ধোনি টি২০ বিশ্বকাপের কথা ভেবে আইপিএলে নামছেন। এমন কথা ঘনিষ্ঠ মহলে প্রায়ই স্বীকার করে নিয়েছেন। তবে বোর্ড কী কেন্দ্রীয় চুক্তি থেকে ধোনির নাম বাতিল করে, বার্তা দিল, যে তুমি আর আমাদের দলে স্বাগত নও?

ধোনির বাদ পড়ার নেপথ্যে সৌরভ? চাঞ্চল্যকর ‘স্বীকারোক্তি’ মহারাজের
সৌরভ গঙ্গোপাধ্যায় ও মহেন্দ্র সিং ধোনি (টুইটার)

সৌরভের কেরিয়ারের অস্তাচলে ধোনি ভূমিকা নিয়েছিলেন! এমন কানাঘুষো আজও ক্রিকেট মহলে শুনতে পাওয়া যায়। ধোনির বোর্ড চুক্তি থেকে বাদ পড়ার পরে সৌরভ কী আসলে প্রতিশোধ নিলেন? এমন জল্পনা শুরু হয়ে গিয়েছে। তবে সৌরভ সরাসরি এই বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করলেন।

ধোনি টি২০ বিশ্বকাপের কথা ভেবে আইপিএলে নামছেন। এমন কথা ঘনিষ্ঠ মহলে প্রায়ই স্বীকার করে নিয়েছেন। তবে বোর্ড কী কেন্দ্রীয় চুক্তি থেকে ধোনির নাম বাতিল করে, বার্তা দিল, যে তুমি আর আমাদের দলে স্বাগত নও? এমন কানাঘুষো আরও বেড়েছে। যদিও ২৪ ঘণ্টা আগে বোর্ডের এক আধিকারিক জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপের পরে জাতীয় দলের জার্সিতে ছয় মাস না খেলায় ধোনিকে বাইরে রাখা হয়েছে। এর অর্থ এমন নয় যে ধোনি আর জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটাতে পারবেন না!

আরও পড়ুন মধুচক্রের ফাঁদে ভারতীয় ক্রিকেটার, নিশানায় সুন্দরী অভিনেত্রী

তারপরেই সৌরভের নিশ্চুপ থাকা অনেকটাই ইঙ্গিতবাহী বলছে বিশেষজ্ঞ মহল। ধোনির বাদ পড়ার বিষয়ে সৌরভ সরাসরি জানিয়ে দেন, “এই বিষয়ে কোনও মন্তব্য করতে পারব না।?”

বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সি আর গায়ে চাপাননি তিনি। ধোনির অবসর নিয়ে জল্পনা বিশ্বকাপের পর থেকে। ইংল্যান্ডে বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায়ের পরে ধোনি জাতীয় দলের জার্সিতে আর খেলেননি। মাঝে সেনাবাহিনীর দায়িত্ব পালন করে এসেছেন কাশ্মীরে।

আরও পড়ুন কোহলিদের ‘দুশমন’কে উপহার! ভিডিও ফাঁস কেকেআরের

ওয়েস্ট ইন্ডিজ সফর সেরে আসার পরে দেশের মাটিতেই খেলে গিয়েছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ। শ্রীলঙ্কা সিরিজের পরেই অস্ট্রেলিয়া সিরিজ। তারপরে নিউজিল্যান্ড সফর শেষে আইপিএল। ধোনি ফের কবে জাতীয় দলের জার্সিতে খেলবেন, তা জানেন না কেউই। বিভিন্ন ক্রিকেটার, বিশেষজ্ঞরা নিজেদের মতামত দিয়ে চলেছেন।

এর মধ্যেই কেন্দ্রীয় চুক্তিতে বাদ পড়া ও বিসিসিআই সভাপতির মৌনব্রত, জল্পনা আরও উসকে দিয়েছে।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly on ms dhonis omission from central contract